আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
122 views
in ঈমান ও বিশ্বাস (Faith and Belief) by (6 points)
আসসালামু আলাইকুম।
আমি স্বপ্নে দেখলাম যে, এক দুষ্ট শয়তান মেয়ে জ্বিনকে আমি দোয়া পড়ে বেধে রেখেছি বশে এনে যাকে কালো জাদু করার দ্বারা আমার নিকট পাঠানো হয়েছে আমার ক্ষতি করার জন্য। আর সে ছুটার জন্য চেষ্টা করছে কিন্তু পারছে না।পরে আমি তাকে জিজ্ঞাসা করলাম আমার উপর কালো জাদু কে করেছে বলার জন্য বা কে কালো জাদু করে আমার ক্ষতি করার জন্য তাকে আমার নিকট পাঠিয়েছে?

পরে শয়তান জ্বিন টা বলতে চাচ্ছিল না।তখন আমি দোয়া পড়ে আবার তার গায়ে ফু দিলাম তখন ওই জ্বিন অনেক কষ্ট অনুভব করলো আর পরে কষ্টে ছটফট করে বললো...বলতেছি! বলতেছি! আমি বললাম বল কে পাঠাইছে তোকে?তখন আমার এক আত্মীয় এর নাম বলল যে সে পাঠাইছে ওকে কালো জাদু করে।তারপর আমি বললাম না তুই মিথ্যা বলতেছিছ।তখন শুধু দেখলাম শয়তানি হাসি দিল একটা। এরপর আর কিছু দেখি নি স্বপ্নে।


এখন এই স্বপ্নের ব্যাখ্যা কি বুঝতে পারছি না।এর দ্বারা আমি কী বুঝে নিতে পারি বা আমার উপর কি কোনো সংকেত বা ইশারা আসছে?

1 Answer

0 votes
by (671,200 points)
জবাবঃ-
وعليكم السلام ورحمة الله وبركاته 
بسم الله الرحمن الرحيم


প্রশ্নে উল্লেখিত স্বপ্নের দরুন কোনো মন্দ আছড় পড়বেনা।
এগুলো নিছক আপনার মনের ভাবনা প্রসূত স্বপ্ন হতে পারে।
তাই টেনশনের কিছু নেই।

প্রশ্নে উল্লেখিত ছুরতে যদি ভবিষ্যতে আসলেই যদি আপনাকে যাদু করা হয়,সেক্ষেত্রে তখন তো বুঝায় যাবে যে আপনি জাদুগ্রস্থ।

সেই সময় নিম্নোক্ত কাজ করতে হবেঃ-
আয়াতুল কুরসি অথবা সূরা আরাফ, সূরা ইউনুস, সূরা ত্বহা এর যাদু বিষয়ক আয়াতগুলো পড়বেন। এগুলোর সাথে সূরা কাফিরুন, সূরা ইখলাস, সূরা ফালাক ও সূরা নাস পড়ে নিয়মিত নিজের শরীরে ফুক দিবেন। 
নিজের জন্য দোয়া করবেন।

বিশেষতঃ যে দুআটি রাসূলুল্লাহ ﷺ  থেকে সাব্যস্ত হয়েছে:
اللَّهُمَّ ربَّ النَّاسِ، أَذْهِب الْبَأسَ، واشْفِ، أَنْتَ الشَّافي لاَ شِفَاءَ إِلاَّ شِفَاؤُكَ، شِفاءً لاَ يُغَادِرُ سقَماً

(অর্থ- হে আল্লাহ! হে মানুষের প্রতিপালক! আপনি কষ্ট দূর করে দিন ও আরোগ্য দান করুন। (যেহেতু) আপনিই রোগ আরোগ্যকারী। আপনার আরোগ্য দান হচ্ছে প্রকৃত আরোগ্য দান। আপনি এমনভাবে রোগ নিরাময় করে দিন যেন তা রোগকে নির্মূল করে দেয়।)

জিব্রাইল আ. নবী ﷺ-কে যে দোয়া পড়ে ঝাড়ফুঁক করেছেন সেটাও পড়া যেতে পারে। 

সে দুআটি হচ্ছে-
بِسْمِ اللَّهِ أَرْقِيكَ مِنْ كُلِّ شَيْءٍ يُؤْذِيكَ , مِنْ شَرِّ كُلِّ نَفْسٍ أَوْ عَيْنٍ أَوْ حَاسِدٍ , اللَّهُ يَشْفِيكَ بِسْمِ اللَّهِ أَرْقِيكَ

(অর্থ- আল্লাহর নামে আমি আপনাকে ঝাড়ফুঁক করছি। সকল কষ্টদায়ক বিষয় থেকে। প্রত্যেক আত্মা ও ঈর্ষাপরায়ণ চক্ষুর অনিষ্ট থেকে। আল্লাহ আপনাকে আরোগ্য করুন। আল্লাহর নামে আমি আপনাকে ঝাড়ফুঁক করছি।)

এই দোয়াটি তিনবার পড়ে ফুঁ দিবেন। 

সকাল সন্ধ্যা ও ঘুমানোর আগে সূরা ইখলাস, সূরা ফালাক ও সূরা নাস তিনবার পড়ে শরীরে ফুঁ দিবেন।
,
আলেমগণ বলেছেন, এ দোয়াগুলো পড়ে পানিতে ফুঁ দিতে হবে। এরপর যাদুতে আক্রান্ত ব্যক্তি সে পানি পান করবে। আর অবশিষ্ট পানি দিয়ে প্রয়োজনমত একবার বা একাধিক বার গোসল করবে। তাহলে আল্লাহর ইচ্ছায় রোগী আরোগ্য লাভ করবে।

আরো জানুনঃ- 

সমস্যার সমাধান না হলে আরো করনীয় জানুনঃ- 

তবে শুধুমাত্র স্বপ্নের দরুন সেই আত্মীয়কে দোষারোপ করা যাবেনা।


(আল্লাহ-ই ভালো জানেন)

------------------------
মুফতী ওলি উল্লাহ
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

0 votes
1 answer 187 views
...