আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
118 views
in ঈমান ও বিশ্বাস (Faith and Belief) by (10 points)
আসসালামু আলাইকুম,আলহামদুলিল্লাহ আল্লাহর ইচ্ছায় মা হতে চলেছি , আলহামদুলিল্লাহ সব ঠিকই ছিলো কিন্তু হঠাৎ ই জানতে পারি আমি থাইরয়ডে আক্রান্ত যার মাত্রা অনেক বেশি 42, কোনো লক্ষ্যণ ছাড়াই হঠাৎ ধরা পড়লো আলহামদুলিল্লাহ আমি বিশ্বাস করি আল্লাহ আমার সাথে অব্যশই ভালো কিছুই করবেন তবে হঠাৎ হঠাৎ খুব অস্থির হয় যাই ,কান্নাকাটি করি । মা থাইরয়ডে আক্রান্ত হলে বাচ্চা মানসিকভাবে অসুস্থ থাকে(হয়তো স্পেশাল চাইল্ড)আল্লাহ না করুন কোনোদিন ,কোনো মায়ের সাথেই । এসব ভেবে খুবই মানসিক বিপর্যয়ে আছি ,উস্তায খুব সুন্দর দোয়া শিখিয়ে দিবেন যেখানে আমি আল্লাহর কাছে চাইতে পারি, আর কিছু আমল শিখিয়ে দিবেন উস্তায । আর আমাদের জধ্য একটু খাস করে দোয়া করবেন উস্তায ।

1 Answer

0 votes
by (712,840 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
আপনাকে ঘরোয়া ভাবে কিছু রুকইয়ার পরমার্শ দিচ্ছি,
(১)সকল প্রকার ফরয ওয়াজিব ইবাদত যত্নসহকারে পালন করা।এবং সকল প্রকার হারাম ও নাজায়ে কাজ হতে বেঁচে থাকে।
(২) অধিক পরিমাণ কুরআন তেলাওয়াত করা।
(৩)দু'আ, জায়েয তাবীয ও যিকিরের মাধ্যমে নিজেকে হেফাজতের চেষ্টা করা।

নিম্নোক্ত দু'আকে সকাল সন্ধ্যা তিনবার করে পড়া।
بِسْمِ اللَّهِ الَّذِي لَا يَضُرُّ مَعَ اسْمِهِ شَيْءٌ، فِي الْأَرْضِ، وَلَا فِي السَّمَاءِ، وَهُوَ السَّمِيعُ الْعَلِيمُ، 
দেখুন-http://ifatwa.info/1093
প্রত্যক নামাযের পর ঘুমাইবার সময় এবং সকাল সন্ধ্যা আয়াতুল কুরসী পড়া।এবং ঘুমাইবার সময় ও সকাল সন্ধ্যা তিনবার করে সূরা নাস,সূরা ফালাক্ব ও সূরা ইখলাস তিনবার করে পড়া।এবং প্রতিদিন নিম্নোক্ত দু'আটি একশতবার করে পড়া।

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
উপরের আ'মল গুলো করবেন, এবং সালাতুল হাজত পড়বেন।তাহাজ্জুদের নামায পড়ে আল্লাহর কাছে দু'আ  করবেন।সামর্থ্য অনুযায়ী দান সদকাহ করবেন।আল্লাহ চাহে তো আপনি যে সংশয়ে আছেন, তেমন কিছুই হবে।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (10 points)
1/আসসালামু আলাইকুম, উস্তায নিমোক্ত  এই দোয়াটি কি 100 বার পড়বো ??
 بِسْمِ اللَّهِ الَّذِي لَا يَضُرُّ مَعَ اسْمِهِ شَيْءٌ، فِي الْأَرْضِ، وَلَا فِي السَّمَاءِ، وَهُوَ السَّمِيعُ الْعَلِيمُ، 
2/জায়েয তাবিজ বলতে কি বুঝিয়েছেন উস্তায ??তাবিজে যে কুফরি করা হয় নি এটার বুঝার কোনো উপায় আছে কি ??আমাদের পার্সোনাল চেনা জানায় এমন কোনো হুজুর নেই ,তাই বুঝে উঠতে পারছি না জায়েজ তাবিজ আসলেই কোথায় পাবো ??

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...