আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
112 views
in পরিবার,বিবাহ,তালাক (Family Life,Marriage & Divorce) by (6 points)
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহ।
আমার বাসা থেকে প্রায় ৩বছর ধরে বিয়ের জন্য ছেলে দেখতেছে।কিন্তু কোনভাবেই বিয়ে শেষ পর্যন্ত আগাচ্ছে না।

আমার বাসায় ভাবতেছে আমাকে কেউ কুফরি করে বিয়ে আটকে রাখছে।ভাবারও একটা কারণ আছে।আমার এক নিকট আত্মীয় আমাকে পারিবারিক ভাবে বিয়ের প্রস্তাব দেয়।কিন্তু আমার বাসা থেকে না করে দেয়।তার পর থেকে আমার ব্যাপারে খোজ নেওয়ার জন্য গেলে তারা একেক সময় একেক কথা বলে আমার বিয়ে ভেঙে দেয়।


আমি কবিরাজ বিশ্বাস করি না।আমার মা এক মহিলার কাছে যায় উনি নাকি আল্লাহর কালাম পড়েই কাজ করেন।কিন্তু আমার এইসব বিশ্বাস হচ্ছে না।মহিলা আমার ব্যাপারে অনেক কিছুই বলছেন যেগুলো আমি আর আমার বাবা মা ই জানে।তবুও আমার কাছে ব্যাপার টা ভালো লাগছে না।কারণ গায়েব এর খবর তো শুধু আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা জানেন।


এখন এমতাবস্থায় আমি কি করতে পারি??আমার জানা মতে কোন রাকিহ্ নেই।আমাকে কোন ভালো রাকিহ এর সন্ধান দেওয়া যাবে??আমি নিজে নিজে কি করতে পারব রুকাইয়া??
আমার এখন কি করা উচিত??
দয়া করে আমাকে উত্তম পরামর্শ দিয়ে সাহায্য করুন।

1 Answer

0 votes
by (715,680 points)
edited by

ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
দূত বিয়ের জন্য আপনি আল্লাহর কাছে দু'আ করুন।সালাতুল হাজত পড়ে দু'আ করুন।সালাতুল হাজতের নিয়ম জানতে ক্লিক করুন-https://www.ifatwa.info/1453
একাকি ফরয নামায বা নফল নামাযের শেষ বৈঠকে তাশাহুদ, দুরুদ শরীফ,সহ দু'আয়ে মাছুরা পড়ার পর সূরায়ে ফুরকানের ৭৪নং আয়াতও পড়তে পারেন।

وَالَّذِينَ يَقُولُونَ رَبَّنَا هَبْ لَنَا مِنْ أَزْوَاجِنَا وَذُرِّيَّاتِنَا قُرَّةَ أَعْيُنٍ وَاجْعَلْنَا لِلْمُتَّقِينَ إِمَامًا

এবং যারা বলে, হে আমাদের পালনকর্তা, আমাদের স্ত্রীদের পক্ষ থেকে এবং আমাদের সন্তানের পক্ষ থেকে আমাদের জন্যে চোখের শীতলতা দান কর এবং আমাদেরকে মুত্তাকীদের জন্যে আদর্শস্বরূপ কর।(সূরা ফুরকান-৭৪)

অনেক বুজুর্গানে কেরাম ও শায়েখগণ এ আ'মলের পরামর্শ দিয়েছেন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (715,680 points)
উত্তর দেয়া হয়েছে।

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

0 votes
1 answer 101 views
...