আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
479 views
in হালাল ও হারাম (Halal & Haram) by (1 point)
যদি এটি যিনা হয় তাহলে কিভাবে পাপ মুক্ত হবো উপায় যানাবেন।উত্তেজিত অবসথায় নির্জন স্থান এ এটি সংঘটিত হয়েছে। তার এখন অনুতপ্ত।তাদের একজন নিয়মিত জামাত এ সালাত আদায় করে।তারা দুজনই জন ই জন্মগত ভাবে সমকামী ।ইতি পূর্বে কখনো যৌনতায় লিপ্ত হয় নি।

1 Answer

0 votes
by (63,560 points)
edited by

বিসমিল্লাহির রাহমানির রাহিম।

জবাবঃ

https://ifatwa.info/46893/?show=46893#q46893 নং ফাতওয়াতে উল্লেখ রয়েছে যে,

আল্লাহ তা’আলা বলেন,

وَلُوطًا إِذْ قَالَ لِقَوْمِهِ أَتَأْتُونَ الْفَاحِشَةَ مَا سَبَقَكُم بِهَا مِنْ أَحَدٍ مِّن الْعَالَمِينَ

এবং আমি লূতকে প্রেরণ করেছি। যখন সে স্বীয় সম্প্রদায়কে বললঃ তোমরা কি এমন অশ্লীল কাজ করছ, যা তোমাদের পূর্বে সারা বিশ্বের কেউ করেনি ?

إِنَّكُمْ لَتَأْتُونَ الرِّجَالَ شَهْوَةً مِّن دُونِ النِّسَاء بَلْ أَنتُمْ قَوْمٌ مُّسْرِفُونَ

তোমরা তো কামবশতঃ পুরুষদের কাছে গমন কর নারীদেরকে ছেড়ে। বরং তোমরা সীমা অতিক্রম করেছ।

 

হযরত ইবনে আব্বাস রাযি থেকে বর্ণিত

عَنْ ابْنِ عَبَّاسٍ رضي الله عنهما قَالَ : قَالَ رَسُولُ اللَّهِ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ : ( مَنْ وَجَدْتُمُوهُ يَعْمَلُ عَمَلَ قَوْمِ لُوطٍ فَاقْتُلُوا الْفَاعِلَ وَالْمَفْعُولَ بِهِ )

যদি তোমরা সমকামী কাউকে পাও,তাহলে তাদের উভয়কে হত্যা করো (এ নির্দেশ সরকারের জন্য) (সুনানে আবি-দাউদ-৪৪৬২,সুনানে তিরমিযি-১৪৫৬,সুনানে ইবনি মা'জা-২৫৬১)

সমকামিতা করার শাস্তি সম্পর্কে জানুন- https://ifatwa.info/46893/?show=46893#q46893

গোনাহ করে বলে বেড়ানো নিষেধ- https://ifatwa.info/32877/?show=32877#q32877

গোনাহের শাস্তি ও তাওবা সম্পর্কে জানুন- https://www.ifatwa.info/906

 

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই!

 

১. সমকামিতা অনেক বড় ঘৃণিত কাজ,নষ্ট মন মানসিকতার বহিঃপ্রকাশ। তাই এ সব নোংড়া ও গোনাহের কাজ বিরত থাকা চায় এবং আল্লাহ তায়ালার কাছে তাওবা করতে হবে।  তওবার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানুন- https://ifatwa.info/5905/

. সমকামিতা করা কবিরা গোনাহ। আর সমকামিতাকে হালাল মনে করা কুফরি। যদি কেউ হালাল মনে করে, তাহলে তার ঈমান চলে যাবে।

৩. আল্লাহ তায়ালা তার বান্দার প্রতি অনেক দয়ালু। তাই আল্লাহ তায়ালার কাছে খাঁটি দিলে তাওবাহ করলে তাহলে আশা করা যায় যে, আল্লাহ তায়ালা ঐ বান্দাকে মাফ করে দিবেন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী আব্দুল ওয়াহিদ
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...