আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
366 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (4 points)
reshown by

একদিন স্বপ্নে মায়ের সাথে নিজেকে সহবাসরত অবস্থায় দেখি এমনকি বীর্যপাতও হয়ে যায়।ব্যাপারটা মাথার মধ্যে ঘুরপাক খায়।এর আগে একদিন শবেবরাতের রাতে তার ঘরে গিয়ে যৌনাঙ্গ ও স্তন চোখে পড়ে। পরে একদিন খুব যৌন উত্তেজনাবসত সেই সহবাসের স্বপ্ন ও যৌনাঙ্গ দেখার কথা মনে হতে আরো উত্তেজনা বেড়ে যায়।পাশাপাশি তার একবার যৌনাঙ্গে সমস্যার জন্য ডাক্তারের কাছে নিতে হয়েছিল ভ্যাজাইনাল সাপজিটরি দিয়েছিল।সেটা নিয়েও খোলামেলা কথা হয়েছিল।সব মিলিয়ে একটা উত্তেজনা তৈরি হয়।নিজের অজান্তেই তার সাথে সহবাস ভাবনা চলে আসে, সাথে সাথে হস্থমৈথুন্নের দ্বারা বীর্যপাত হয়।আসলে নিষিদ্ধ জিনিসের প্রতি সবার একটা অনুভুতি কাজ করে।পরে ব্যপারটা খারপ লাগে।অপরাধবোধ কাজ করতে থাকে।

এখন প্রশ্ন হল

১.এতে হুরমত সাব্যস্ত হবে কি? সম্ভবত না।

২.এতে কেমন পাপ হবে?

৩.এখন বাবা নেই তাই তার আমাকে দেখতে হয়।কিছুদিন আগে তার ব্রেষ্ট টিউমার হল সেটা চিকিৎসা করালাম।তাই কিছু গোপন কথা বাধ্য হয়েই শেয়ার করতে হয়।এতে কি পাপ হবে?

1 Answer

0 votes
by (712,400 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
হুরমতে মুসাহারাত সাব্যস্ত হবার জন্য কয়েকটি শর্ত রয়েছে।
শর্তগুলো হল,
১–
সরাসরি খালি গায়ে বা এমন কাপড়ের উপর দিয়ে স্পর্শ করে, যা এতটাই পাতলা যে, শরীরের উষ্ণতা অনুভব হয়। যদি এমন মোটা কাপড় পরিধান করে থাকে যে, শরীরের উষ্ণতা অনুভূত না হয়, তাহলে নিষিদ্ধতা সাব্যস্ত হবে না।
فى الدر المختار- أو لمس ) ولو بحائل لا يمنع الحرارة
وقال ابن عبدين– ( قوله : بحائل لا يمنع الحرارة ) أي ولو بحائل إلخ ، فلو كان مانعا لا تثبت الحرمة ، كذا في أكثر الكتب (الفتاوى الشامية، كتاب النكاح، فصل فى المحرمات-3/107-108)
বাদবাকী শর্ত সম্পর্কে জানতে ক্লিক করুন-https://www.ifatwa.info/1233


সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
(১)
যেহেতু উত্তেজনার সময় আপনি আপনার মাকে স্পর্শ করেননি,বা স্পর্শ করার সময়ে উত্তেজনা আসেনি,এবং সহবাসের ইচ্ছাও জাগ্রত হয়নি, তাই আপনার মায়ের সাথে হুরমত হবে না।

আপনি যদি আপনার মায়ের প্রস্রাবের রাস্তার ভিতরের অংশ দেখে ফেলেন, এবং কামোত্তেজা থাকে তাহলে হুরমত হয়ে যাবে।তহমায়ের 

(২)
ইচ্ছাকৃত মায়ের সাথে এমন তামান্না পৃথিবীর সর্বনিকৃষ্ট পাপ কাজের একটি কাজ।" যাকে হাদীসে কিয়ামতের আ'লামত বলা হয়েছে। সুতরাং আপনার গোনাহ তো হবেই। 

(৩) গোপন কথা শেয়ার করাে দরণ হুরমত হয়না। আপনার মায়ের দেখভাল তো আপনিই করবেন। এরজন্য গোপন কথা শেয়ার করা কতটুকু জরুরী,সো বোধগম্য নয়।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...