আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
44 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (2 points)
আজ থেকে প্রায় চার বছর আগে দেখছি।স্বপ্নে আমি দেখি এক বয়স্ক লোক কে যিনি সাদা জুব্বা আর সবুজ পাগড়ি পড়া তার সামনে এক ছেলে বসা। তার সাথে কথা বলতেছে আর মাথায় হাত বুলিয়ে দিচ্ছে। যার সুরুত আমাদের রাসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সাথে মিলে।যেমনটা তিরমিজি তে পড়েছি।আলহামদুলিল্লাহ! এরপর দেখি আমি একটা পালঙ্কের উপর। যা দেখতে রাজকীয় স্টািলের।সাদা জামা পড়া।আমি ওড়নার আস্তিন দেখে বলতেছি কি সুন্দর জামাটা,মুক্তার কাজ করা।এর মধ্যে দু জন মেয়েকে দেখি তারা আমাকে তোমাকে হুজুর ডাকতেছে, আমি বলি কোন হুজুর?তারপর ওরা জোর করে বলতেছে হুজুর সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যাও উনি তোমার জন্য বসে আছে।তারপর দেখি আমি এক কামরার সামনে।আমি উনাকে সালাম দেই, ভিতরে প্রবেশের অনুমতি দিলে ঢুকি।তারপর চারপাশে তাকাতে নিলে উনি বলে তুমি তাকিও না ভয় পাবে ফেরেশতারা আমাকে পাহাড়া দিচ্ছে। ওয়াল্লাহি আমি তখন পিছনে অদ্ভুত আকৃতির ছায়া দেখি এরপর আর তাকাই না।তারপর উনার খাটের উপর বসে মুসাফাহা করি। তখনও ঐ ছেলেটা পাশে বসা।তিনি তারপর আমাকে বলে আমি তার সাথে তোমার বিবাহ দিতে চাই তুমি রাজি? আমি সম্মতি জানাই এবং আমাদের বিয়ে হয়।তারপর আমাদের হাত একত্রিত করে দুয়া করেন।সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। এটার ব্যাখ্যা কি?

এখন আমি যেই ছেলেকে দেখেছি তাকে আমার পরিচিত মনে হয় আবার অপরিচিত ও।তার চেহারা কিছু টা আমার মনে আছে। পরিচিত যাকে মনে হয় তার সাথে মিলালে আমি ভীষণ অবাক হই কারন সে ছেলে গান শোনে, দাড়ি ছাটে,তার ইনকাম ও সন্দিহান।আমি ভীষণ চিন্তিত এ নিয়ে যদিও জানি গায়েবের বিষয় আল্লাহ ছাড়া কেউ জানে না।আর আমার বিয়ে কি সত্যি ই দুনিয়ায় হবে নাকি আখেরাতে?

এ স্বপ্ন দেখার আগে আমার আকাঙ্খা ছিলো হুজুর সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমার বিয়ে পড়াবেন। আমি উত্তম জীবনসঙ্গীর জন্য দুয়া চালিয়ে যাচ্ছি।

1 Answer

0 votes
by (712,600 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
হযরত আবু হুরায়রা রাযি থেকে বর্ণিত,
حَدَّثَنَا مُوسَى، قَالَ: حَدَّثَنَا أَبُو عَوَانَةَ، عَنْ أَبِي حَصِينٍ، عَنْ أَبِي صَالِحٍ، عَنْ أَبِي هُرَيْرَةَ عَنِ النَّبِيِّ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ قَالَ: «تَسَمَّوْا بِاسْمِي وَلاَ تَكْتَنُوا بِكُنْيَتِي، وَمَنْ رَآنِي فِي المَنَامِ فَقَدْ رَآنِي، فَإِنَّ الشَّيْطَانَ لاَ يَتَمَثَّلُ فِي صُورَتِي، وَمَنْ كَذَبَ عَلَيَّ مُتَعَمِّدًا فَلْيَتَبَوَّأْ مَقْعَدَهُ مِنَ النَّارِ»
রাসূলুল্লাহ সাঃ বলেন,আমার নাম দ্বারা নাম রাখতে পারবে,তবে আমার কুনিয়ত দ্বারা কেউ যেন কুনিয়ত না রাখে,যে ব্যক্তি স্বপ্নে আমাকে দেখবে,সে সত্যই আমাকে দেখবে,কেননা শয়তান আমার সুরত ধারণ করতে পারে না।যে ব্যক্তি আমার উপর মিথ্যা বলবে,সে যেন তার জায়গা জাহান্নামকে বানিয়ে নেয়।(সহীহ বোখারী-১১০)

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
যেহেতু নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া-সাল্লাম' আপনাকে কোনো এক যুবকের সাথে বিয়ে দিতে চাচ্ছেন, তাহলে নিশ্চয় আপনার এমন এক জায়গায় বিয়ে হবে, যেখানে দুনিয়াও আখেরাতের কল্যাণ নিহিত থাকবে।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...