আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
66 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (12 points)
আসসালামুয়ালাইকুম।
আমি আল্লাহর একজন পাপী বান্দা। আমি ঠিক মতো নামাজ পরি না। আগে পরতাম। পর্দা করতাম। এবং ইচ্ছাহ ছিল তাড়াতাড়ি বিয়ে করে পরিপূর্ণ আল্লাহর ইবাদতে সময় কাটাবো এবং স্বামীর সেবা করবো। মা কে অনেক বার বলেছি, আমার বিয়ে দেয়ার কথা। কিন্ত তারা মর্ডান। আমাকে এত দ্রুত বিয়ে দিবেন না। আস্তে আস্তে একাকিত্ব আমাকে গ্রাস করতে থাকে। এবং আমি একজন ছেলের সাথে সম্পর্কে জড়িয়ে পরি। তবুও মা কে বলেছি, এই ছেলের সাথে অন্তত আমার কাবিন করিয়ে রাখতে। কিন্ত তারা রাজি নন। আমার আত্মীয় স্বজনরাও বুঝিয়েছে। কিন্ত কোনো লাভ হয় নি।  এখন আমি আস্তে আস্তে সম্পুর্ণ ভাবে আল্লাহর পথ থেকে সরে এসেছি। অনেক পাপ হয়ে যায় আমার দ্বারা। আমি অনুতপ্ত বোধ করি। কিন্ত পরে আবার হয়ে যায়। আমার বয়স ২১।
১। আমার প্রথম প্রশ্ন, দ্রুত বিয়ে করার কোনো আমল আছে কিনা, থাকলে আমাকে জানাবেন।
২। আমার দ্বিতীয় প্রশ্ন,

আমি গতকাল রাতে স্বপ্নে দেখি, আমার কোলে আমার বোনের মেয়ে বাবু, যার বয়স মাত্র ১ মাস। আমি তাকে কোলে নিয়ে জোড়ে জোরে পরছি, আল্লাহু আকবার, আস্তাগফিরুল্লাহ। আমি বার বার আল্লাহু আকবার এবং আস্তাগফিরুল্লাহ পরছিলাম। এই স্বপ্নের ব্যখ্যা কি হতে পারে! দয়া করে জানাবেন।

1 Answer

0 votes
by (713,640 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
এ সম্পর্কে একটি প্রশ্নোত্তর বিশেষভাবে লক্ষণীয়,
দ্রুত বিয়ের আ'মল
দূত বিয়ের জন্য আপনি আল্লাহর কাছে দু'আ করুন।সালাতুল হাজত পড়ে দু'আ করুন।সালাতুল হাজতের নিয়ম জানতে ভিজিট করুন- https://www.ifatwa.info/1453

একাকি ফরয নামায বা নফল নামাযের শেষ বৈঠকে তাশাহুদ, দুরুদ শরীফ,সহ দু'আয়ে মাছুরা পড়ার পর সূরায়ে ফুরকানের ৭৪নং আয়াতও পড়তে পারেন।অনেক বুজুর্গানে কেরাম ও শায়েখগণ এ আ'মলের পরামর্শ দিয়েছেন।

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
ফুরকানের ৭৪নং আয়াত সম্ভলিত আ’মল, যা আমরা ইতিপূর্বে বর্ণনা করেছি। তা পুরুষ মহিলা যে কেউ করতে পারবে। হয়তো আল্লাহ আপনার দু'আকে কবুল করে নিবেন।


(২)
স্বপ্নের মাধ্যমে বুঝা যাচ্ছে, আপনার ভবিষ্যত জীবন উজ্জল হবে।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...