আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

+1 vote
109 views
in পরিবার,বিবাহ,তালাক (Family Life,Marriage & Divorce) by (2 points)
edited by

আসসালামু আলাইকুম স্যার

 

বিয়ে সংক্রান্ত বিষয়ে একটা পরামর্শের জন্য প্রশ্ন করছি

২০২০ সালে করোনার লকডাউন এর সময় আমি ওজন কমানোর জন্য বিশেষ ধরনের একটা ডায়েট করেছিলাম বিশ দিনের জন্য।

 

উক্ত ডায়েট এর পার্শপ্রতিক্রিয়া স্বরূপ আমার যৌন চাহিদা একেবারেই কমে যায় এবং লিঙ্গ উত্থান জনিত সমস্যা (লিঙ্গ শক্ত হচ্ছে না) দেখা দেয়। উল্লেখ্য এর আগে সবকিছুই ঠিক ছিল। আমি বিয়ে করার জন্য মেয়েও দেখছিলাম।

 

এরপর তিন বছর পার হয়েছে। বিভিন্ন ডাক্তার এর কাছে চিকিৎসা করিয়েছি কিন্তু যৌন চাহিদা এবং লিঙ্গোত্থান আর স্বাভাবিক অবস্থায় আসেনি।

 

বর্তমানে আমি যে ডাক্তারের অধীনে চিকিৎসাধীন আছি তিনি আমার বীর্য পরীক্ষা করে কিছু অস্বাভাবিকতা পেয়েছেন এবং আমাকে জানান বীর্যের বর্তমান যে অবস্থা তাতে বাচ্চা নেয়ার ক্ষেত্রে সমস্যা হতে পারে আবার নাও হতে পারে মানে খুব খারাপ অবস্থা নয় আর ইতোমধ্যে যদি অবস্থার উন্নতি হয় তাহলে আর সমস্যা হবে না।

 

এমতাবস্থায়, আমি বিয়ে করবো কি করবো না এই সিদ্ধান্তের জন্য ইস্তিখারার নামাজ পড়েছিলাম

কিন্তু ঘুমের মধ্যে আমি কোন বিয়ে করার কোন ইঙ্গিত পাই নি তবে ইস্তিখারার নামাজের আগে থেকেই আমার খুবই বিয়ে করতে ইচ্ছা করছে।

বিষয়টা এখন জরুরি হয়ে দাঁড়িয়েছে এই কারণে যে, দীর্ঘদিন একা থাকার কারণে (আমি চাকরি করি এবং বাসায় একা থাকি, আমার পরিবার গ্রামের বাড়ি থাকে) আমার মানসিক ভারসাম্য বিঘ্নিত হচ্ছে। অন্যদিকে বিয়ের বয়স চলে যাচ্ছে। বর্তমানে বয়স ৩৩। বিষয়টা এমন যে, বিয়ে  করলে এখনই করতে হবে আর না করলে সারা জীবন একা থাকতে হবে।

একা থাকার মতন দক্ষতা আমার আছে। রান্না করা এবং অন্য সকল কাজ আমি নিজের কাজ নিজেই করি।

কিন্তু সমস্যা হচ্ছে একাকী এভাবে দিনের পর দিন থাকলে মন এবং মস্তিষ্কের যে একটা চাপ অনুভব করি এটা থেকে তো কোনো মুক্তি নেই। আমলের সাথেই থাকি কিন্তু অস্বস্তিকর অনুভূতি থেকেই যাচ্ছে।  

 

সে ক্ষেত্রে আমি আপনার কাছে পরামর্শ চাচ্ছি আমার এমতাবস্থায় করণীয় কি?

আমি কি শারীরিক অক্ষমতার বিষয়টা লুকিয়ে বিয়ে করে ফেলাবো নাকি মেয়ের সাথে যখন কথা হবে তখন তাকে শারীরিক অক্ষমতার বিষয়টা বলবো ? ৯৯ ভাগ সম্ভাবনা যে এই অক্ষমতার কথা জানলে সে বিয়েতে রাজি হবে না।

তবে ডাক্তার আমাকে পরামর্শ দিয়েছেন বিয়ে করে ফেলার কারণ বীর্যের অবস্থা ছাড়া আমার অন্য সকল রিপোর্ট নরমাল এবং উনি বলেছেন বিয়ে করলে এটা ঠিক হয়ে যেতেও পারে

সার্বিক পরিস্থিতি বিবেচনায় ইসলামের আলোকে আমাকে আমার করনীয় কি তা জানিয়ে আমাকে উদ্ধার করবেন।

1 Answer

0 votes
by (712,400 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
হযরত আবু হুরায়রা রাযি থেকে বর্ণিত,
عن ﺃﺑﻲ ﻫﺮﻳﺮﺓ ﺭﺿﻲ ﺍﻟﻠﻪ ﻋﻨﻪ قال،قال رسول اللّٰه 
ﺻﻠﻰ ﺍﻟﻠﻪ ﻋﻠﻴﻪ ﻭﺳﻠﻢ : ( ﻣَﻦْ ﻏَﺶَّ ﻓَﻠَﻴْﺲَ ﻣِﻨِّﻲ )
রাসূলুল্লাহ সাঃ বলেন,যে ব্যক্তি ধোকা দিবে সে আমার উম্মতভূক্ত নয়। (সহীহ মুসলিম-১০২)
এ সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন- https://www.ifatwa.info/539


সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
বিয়ের সময় ছোটমোটো কোনো সমস্যা উল্লেখের প্রয়োজনিয়তা নাই। তবে সমস্যা যদি বড় ধরণের হয়, যেমন আপনার সমস্যা,সেটা উল্লেখ না করলে ধোকা ও প্রতারণা হয়ে যাবে।সুতরাং আপনি বিধবা কোনো মহিলাকে সবকিছু বলে বিয়ে করে নিবেন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (712,400 points)
সংযোজন ও সংশোধন করা হয়েছে।

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...