আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
117 views
in হালাল ও হারাম (Halal & Haram) by (10 points)
I know a guy whom I love a lot. But he is in a haram relationship with another woman. My question is, Can I pray to Allah: Allah please guide him and make him get out of this haram relationship and make him my husband? Is it permissible ? JazakAllahu khayran.
by (10 points)
Assalamu Alaikum, Its totally Haram কারন আপনি জানেন না আপনার ভবিষ্যত কি, আপনি এই ছেলের জন্য সময় নষ্ট করছেন অথচ আপনার ফিউচার হাসবেন্ড আপনাকে পাওয়ার জন্য বসে আছে। স্বামীর হক কেনোই বা অহেতুক নষ্ট করছেন। যার সাথে বিয়ে হবেই সে ই আপনার জীবনসংগী, নির্দিষ্ট করে কাউকে চাওয়া যাবে নাহ কারন আপনার কাছে হয়তো মনে হচ্ছে ছেলেটিকে পেলে আপনি হেপি হবেন কিন্তু হেপি নাও হতে পারেন, সে একটি হারামে লিপ্ত আছে, তার যদি দ্বীনি জ্ঞান থাকতো তাহলে কি এমন কাজে লিপ্ত হতো, আপনিই বলেন।

আপনি কি এমন স্বামী চান যে আপনাকে জাহান্নামে নিয়ে যাক? যে ছেলে হারামে লিপ্ত তার থেকে কিভাবে আশা করেন সে আপনাকে জান্নাতে নিয়ে যাবে? আবেগ দিয়ে আসলে জীবন চলে না। অহেতুক সময় অপচয় করছেন।

শুনেন, দ্বীনি বুঝ পাওয়া টা খুব ভাগ্যের বেপার, কত মানুষ হেদায়েত থেকে দূরে। আপনি যতটুকুই হেদায়েত পেয়েছেন সেটাকে মূল্যায়ন করুন। দ্বীনের পথে এসেও যদি এসব বিষয়ে ধোকা খান, এসব বিষয়ে সময় অপচয় করেন তাহলে দ্বীন থেকে আবার আগের মত হয়ে যেতে পারেন।

শুনেন, অই ছেলেটি আপনার নন মাহরাম। মানে পরপুরুষ, ইসলামে পরপুরুষের দিকে তাকানোই জায়েজ নেই, কিসের দোয়া করবেন আপনি।

বরং দোয়া করুন, হে আল্লাহ, আপনি যাকে ইচ্ছা ভালো মনে করেন তাকেই আমার জীবনসংগী করুন। এভাবে দোয়া করতে হয়।

আপনি শয়তানের বিশাল ধোকায় পড়ে আছেন, হারাম থেকে দূরে সরে আসুন, নিজের আবেগ নিয়ন্ত্রণ করুন, এসব আবেগ দিয়ে উত্তম জান্নাতী স্বামী পাবেন না। নিজেকে হেফাজত করুন ফিউচার স্বামীর জন্য, আপনার লক্ষ্য জান্নাত, কোনো পরপুরুষের জন্য দোয়া করার জন্য দুনিয়াতে আসেন নাই আপনি, Be Strong and Be Mature!!

1 Answer

0 votes
by (711,440 points)
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
আল্লাহ তা'আলা বলেন,
 وَعَسَىٰ أَن تَكْرَهُوا شَيْئًا وَهُوَ خَيْرٌ لَّكُمْ ۖ وَعَسَىٰ أَن تُحِبُّوا شَيْئًا وَهُوَ شَرٌّ لَّكُمْ ۗ وَاللَّهُ يَعْلَمُ وَأَنتُمْ لَا تَعْلَمُونَ
পক্ষান্তরে তোমাদের কাছে হয়তো কোন একটা বিষয় পছন্দসই নয়, অথচ তা তোমাদের জন্য কল্যাণকর। আর হয়তোবা কোন একটি বিষয় তোমাদের কাছে পছন্দনীয় অথচ তোমাদের জন্যে অকল্যাণকর। বস্তুতঃ আল্লাহই জানেন, তোমরা জান না।(সূরা বাকারা-২১৬)

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
আপনি যাকে নিজের জন্য চাইতেছেন, সেটা আপনার জন্য কতটুকু কল্যাণকর হবে, তা আল্লাহই ভালো জানেন। তাছাড়া আপনি কেন এমন একজনকে জীবনে চান,যার সম্পর্কে আপনি বেশ অগবত আছেন। সুতরাং এভাবে আল্লাহর চান যে, হে আল্লাহ দ্বীনকার এমন কাউকে আমার জন্য নির্বাচন করুন, যে আমার জন্য কল্যাণকর হবে।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (711,440 points)
সংযোজন ও সংশোধন করা হয়েছে।

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

0 votes
1 answer 101 views
0 votes
1 answer 129 views
...