আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
586 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (36 points)

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ

শায়েখ,দুঃখিত https://ifatwa.info/48689/ নং আমি এই কয়টি প্রশ্নের উত্তর বুঝতে পারিনি? 

যদি বুঝিয়ে বলতেন তাহলে অনেক উপকৃত হব ইন শা আল্লাহ।

১।স্বামী কি স্ত্রীর মুখের উপর /চেহারার উপর বীর্য ফেলতে পারবে?উল্লেখ মুখের ভিতরে না মুখের বাইরে মুখ বন্ধ করে?উল্লেখ  বীর্য খাবে না। তাহলে কি এটা সরাসরি হারাম হবে?

২। স্ত্রী কি স্বামীর মুখের উপর /চেহারার উপর বীর্য ফেলতে পারবে?উল্লেখ মুখের ভিতরে না মুখের বাইরে মুখ বন্ধ করে?উল্লেখ বীর্য খাবে না। তাহলে কি এটা সরাসরি হারাম হবে? 

৩।স্বামী কি স্ত্রীর মুখের উপর /চেহারার উপর নিজের লজ্জাস্থান রাখতে পারবে উল্লেখ বীর্যপাত করবে না শুধু রেখে দিবে?

৪।উত্তেজনার বশত স্বামী স্ত্রী একে অপরের লজ্জাস্থানে মুখ দেয়ার সময় যদি ভুল বশত তরল পদার্থ গিলে ফেলে তাহলে কি বড় গুনাহ হবে?

৫। গাছপালা পানি বাতাস এরও নবী ও রাসুল মুহাম্মদ সঃ এভাবে কি বলা যাবে?

৬।প্রতি মাসে আপনাদের কাছে সর্বোচ্চ মোট কয়টি করে প্রশ্ন করা যাবে? 

1 Answer

0 votes
by (713,920 points)

ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
(১)
মুখের উপর ফেলা সরাসরি হারাম না ঠিক তবে এটা মানুষ ও বীর্য তৈরীর উদ্দেশ্যর খেলাফ।কেননা বীর্যকে আল্লাহ বানিয়েছেন, সেটা নির্দিষ্ট জায়গা তথা জড়ায়ুতে গিয়ে প্রজন্ম তৈরী হবে।তাই এটা কখনো উচিৎ না।তাছাড়া এটা স্বামী স্ত্রী উভয়ের শারিরিক ক্ষতিরও কারণ বটে।সহজ উত্তর হল, সরাসরি হারাম নয়, তবে অনুচিৎ।

(২)
স্বামীর বিষয়ে যেই বিধান স্ত্রীর বিষয়েও সেই বিধান। এটা অশ্লীলতা পশুতুল্য বিষয়।তবে সরাসরি হারাম না ঠিক।

(৩)
জ্বী, রাখতে পারবে।

(৪)
এভাবে গিলো ফেলা মাকরুহে তাহরিম তথা হারামের নিকটবর্তী।

(৫)
এটা দ্বারা যদি উদ্দেশ্য সমস্ত মাখলুকাত তাহলে এটা অঠিক নয়।

(৬)
চারটি প্রশ্ন করতে পারবেন।অবশ্যই প্রশ্নগুলো ফায়দা দায়ক হতে হবে।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...