আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
74 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (34 points)
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহু উস্তাদ।

এই বিষয় টা নিয়ে কিভাবে বলবো বুজতেছি না,

আমার একটা ছেলের সাথে ৩ বছর আগে রিলেশন ছিলো,,যদিও রিলেশন এর মেয়াদ খুব কম সময়ের।কিন্তু পরিচয় অনেকদিনই ছিলো,,সম্পর্ক অল্পদিনের ছিলো। প্রথম থেকেই তাকে আমি পছন্দ করতাম।পরে রিলেশন এ যাই।এখন তার সাথে আমার একদমই যোগাযোগ নেই।

তার একটা রিলেশন ছিলো কিন্তু সে আমাকে জানায়নি।যখন আমি তাকে পছন্দ করা শুরু করেছি তখন জানিয়েছে।জানানোর পরও রিলেশনটা হয়ে গেছে।

যদিও তার এখন অই রিলেশনটাও নেই,,মেয়ে বিয়ে করেছে অন্য জায়গায়।

খুব বাজেভাবে ফেস করেছি আমি।যদিও সে ছেলে হিসেবে ভালো ছিলো। সে ও বুজতে পারেনি এমন হয়ে যাবে।

আমি এই যুগে যেইভাবে মানুষ চলে অইভাবেই চলেছি,,নামাজ পড়তাম,রোজার রাখতাম।কিন্তু পর্দা করিনি।ইসলাম সম্পর্কে বেসিক জ্ঞান ছিল না। সেই ছেলেও এমনটাই ছিলো সে নামাজ খুব কম পড়তো।

আমি অনেক ডিপ্রেশনে ছিলাম। আল্লাহ আমার  উপর সহায় হইছে আলহামদুলিল্লাহ।
আমি এখন পরিপূর্ণ দ্বীন মেনে চলার চেষ্টা করি জানিনা আমি কতটা পারছি।আল্লাহ ভালো জানেন।

আমি অবিবাহিত,আমি এডমিশন দিচ্ছি এইবার।যদিও আমি বিয়ে করবো না ভেবে নিয়েছিলাম।আল্লাহ আমাকে মাফ করুক।কিন্তু একটা সমস্যা আছে আমি অই ছেলের পরিবর্তে অন্য ছেলেকে মেনে নিতে পারব না মনে হয়।এমনটা মনে রেখে আমি বিয়েও করতে পারিনা।আমার মনে হয় আমি চুপ রয়ে গিয়ে যদি বিয়েও করি আমার এই অনুভূতি আমাকে শান্তি দিবে না।যদিও এই ছেলে আমার জন্য হারাম।আমি কি করব বুজতেছি না।এমন নয় যে ও এখন সিংগেল তাই এমনটা।না ৩ বছর ধরেই এমন।আগে তো বলতাম বিয়েই করবো না।কিন্তু বিয়ে তো করা সুন্নাহ।আমি দ্বীনের পথে চলে এমন বড় ভুল ও করতে পারিনা।আমি কি এমন দোয়া করতে পারবো এখন যে আমি এই দুনিয়ায় তাকে না পাই,,অই দুনিয়ায় যাতে পাই।

যদিও এমন প্রশ্ন করা ভিত্তিহীন।তারপরও ভিতর থেকে আমাকে কুড়ে খাচ্ছে। তাকে আমি ভালোবাসি তার সাথে দুনিয়া যদি নাও থাকতে পারি আখিরাতে আমি থাকতে চাই।

1 Answer

0 votes
by (719,520 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আল্লাহ তা'আলা বলেন,
وَعَسَىٰ أَن تَكْرَهُوا شَيْئًا وَهُوَ خَيْرٌ لَّكُمْ ۖ وَعَسَىٰ أَن تُحِبُّوا شَيْئًا وَهُوَ شَرٌّ لَّكُمْ ۗ وَاللَّهُ يَعْلَمُ وَأَنتُمْ لَا تَعْلَمُونَ
পক্ষান্তরে তোমাদের কাছে হয়তো কোন একটা বিষয় পছন্দসই নয়, অথচ তা তোমাদের জন্য কল্যাণকর। আর হয়তোবা কোন একটি বিষয় তোমাদের কাছে পছন্দনীয় অথচ তোমাদের জন্যে অকল্যাণকর। বস্তুতঃ আল্লাহই জানেন, তোমরা জান না।( সূরা বাকারা-২১৬)

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনি ভাই/বোন!
আপনি অতীত জীবনের জন্য তাওবাহ করুন। ঐ মানুষ ভুলে যান। আল্লাহ এত্থেকে উত্তম মানুষকে হয়তো আপনার জন্য রেখেছেন। তাই অযথা এই সমস্ত অনর্থক চিন্তাভাবনা থেকে বেরিয়ে আসুন।আল্লাহ আপনাকে তাওফিক দান করুক।আমীন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...