আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
478 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (1 point)
আমার বয়স ২২+ বছর। আমার কোনো মেয়ের সাথে কোনো রকমের সম্পর্ক/যোগাযোগ ছিলো না! আর আমি কখনো এইসব নিয়ে ভাবতাম ও না কখনো। আমি পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি। এবং রমজান মাসে কোর-আন শরীফ খতম ও দিতেছি, সবসময় ইসলামিক বিধান গুলি মেনে চলার চেষ্টা করি, আমল করি। মনে আল্লাহর ভয় ও আছে। কিন্তু রমজান মাসের শুরুতে ফেইসবুকে আমার একটা মেয়ের সাথে পরিচয় হয়, তারপর আমাদের পরিচয় বিনিময় হয়, মেয়েটি এই রমজান মাসের আগের হিন্দু ধর্ম ত্যাগ ইসলাম ধর্ম গ্রহণ করে, সে নব মুসলিম। এখন সে তার পরিবার ছেড়ে বড় বোনের বাসায় থাকে, বড় বোন মুসলিম এক ছেলেকে বিয়ে করে ফেলে। এখন আমার ও ওই মেয়ের সাথে সম্পর্ক হয়ে যায়, আস্তে আস্তে করে আমরা অনেক গভীরে চলে যায়, আমি সবসময় জানতাম ইসলামে বিয়ে আগে প্রেম ভালোবাসা হারাম কিন্তু শয়তনের ধোকায় পড়ে তার সাথে সম্পর্ক করে ফেলি। এখন আমাদের অডিও/ভিডিও কলে কথা হয়, আস্তে আস্তে এখন সেক্সুয়াল ব্যাপার নিয়ে কথা বলা শুরু হয়ে যায়, দুইজন ই অনেক উত্তেজিত হয়ে পড়ি, এক পর্যাযায়ে হস্তমৈথুন করে ফেলি, আর তাকে ভিডিও কলে দেখি। এখন আমার খুব খারাপ অভ্যাস হয়ে যাচ্ছে। আমরা দুইজন ই ব্যাপার টা বুঝতে পারি যে আমরা হারাম/পাপ কাজ করছি তাই আমরা দুইজন ই যোগাযোগ বন্ধ রাখি কিছুদিন, কিন্তু তারপর আবার আমাদের যোগাযোগ শুরু যায় আবার আগের মতো সব কিছু, এখন আমি আর সে অনেক তওবা করি তারপরও ঠিক ঠিক থাকতে পারি না! ভেবেছিলাম বিয়ে করে ফেলবো আমরা। কিন্তু আমার বড় ভাই বিয়ে করেনি উনার জন্য বউ দেখতেছে, আর মেয়ের জন্য ও মেয়ের দোলা ভাই পাত্র দেখেছেন, ঈদের পরে মেয়ে কে দেখতে আসবে। কিন্তু সে আমাকে বলে এসে বিয়ে করতে পারবে না! কিন্তু এখন আমি কি করবো বুঝতে পারছি না! এই রমজান মাসে আমরা অনেক পাপ করেছি! আল্লাহ্ মাফ করবেন আমাদের কে??
এখন আমার জানার ইচ্ছে হলো, আমি তার সাথে ভিডিও কলে কথা বলেছি, তার স্তন দেখেছি (বুঝে নিবেন) এখন আমি ছাড়া যদি তার যদি অন্য জায়গায় হয়ে হয়ে যায় তাহলে সে ক্ষেত্রে ইসলাম কি বলে??

1 Answer

0 votes
by (713,920 points)

ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
https://www.ifatwa.info/906 নং ফাতাওয়ায় বলেছি যে,
আবূ হুরাইরা (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন,
عَنْ سَالِمِ بْنِ عَبْدِ اللَّهِ، قَالَ سَمِعْتُ أَبَا هُرَيْرَةَ، يَقُولُ سَمِعْتُ رَسُولَ اللَّهِ صلى الله عليه وسلم يَقُولُ : ( ﻛُﻞُّ ﺃُﻣَّﺘِﻲ ﻣُﻌَﺎﻓًﻰ ﺇِﻟَّﺎ ﺍﻟْﻤُﺠَﺎﻫِﺮِﻳﻦَ ﻭَﺇِﻥَّ ﻣِﻦْ ﺍﻟْﻤُﺠَﺎﻫَﺮَﺓِ ﺃَﻥْ ﻳَﻌْﻤَﻞَ ﺍﻟﺮَّﺟُﻞُ ﺑِﺎﻟﻠَّﻴْﻞِ ﻋَﻤَﻠًﺎ ﺛُﻢَّ ﻳُﺼْﺒِﺢَ ﻭَﻗَﺪْ ﺳَﺘَﺮَﻩُ ﺍﻟﻠَّﻪُ ﻋَﻠَﻴْﻪِ ﻓَﻴَﻘُﻮﻝَ ﻳَﺎ ﻓُﻠَﺎﻥُ ﻋَﻤِﻠْﺖُ ﺍﻟْﺒَﺎﺭِﺣَﺔَ ﻛَﺬَﺍ ﻭَﻛَﺬَﺍ ﻭَﻗَﺪْ ﺑَﺎﺕَ ﻳَﺴْﺘُﺮُﻩُ ﺭَﺑُّﻪُ ﻭَﻳُﺼْﺒِﺢُ ﻳَﻜْﺸِﻒُ ﺳِﺘْﺮَ ﺍﻟﻠَّﻪِ ﻋَﻨْﻪُ )
আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-কে বলতে শুনেছি যে, আমার সকল উম্মাতকে মাফ করা হবে, তবে প্রকাশকারী ব্যতীত। আর নিশ্চয় এ বড়ই অন্যায় যে, কোন লোক রাতের বেলা অপরাধ করল যা আল্লাহ গোপন রাখলেন। কিন্তু সে সকাল হলে বলে বেড়াতে লাগল, হে অমুক! আমি আজ রাতে এই এই কাজ করেছি। অথচ সে এমন অবস্থায় রাত কাটাল যে, আল্লাহ তার কর্ম লুকিয়ে রেখেছিলেন, আর সে ভোরে উঠে তার উপর আল্লাহর দেয়া আবরণ খুলে ফেলল। (সহীহ বুখারী-৬০৬৯,সহীহ মুসলিম-২৯৯০)

সুপ্রিয় প্রশ্নকারী দ্বীনি ভাই/বোন!
আপনি অতীত জীবনের জন্য আল্লাহর কাছে ক্ষমা চাইবেন। এবং খালিছ নিয়তে তাওবাহ করবেন।পরিবারকে বুঝাতে সম্ভব হলে উক্ত পাত্রীকে পারিবারিকভাবে বিয়ে করে নিবেন।
তার গোপন অঙ্গ দেখেছেন, সেই জন্য আপনি তার কাছে এবং আল্লাহর কাছে ক্ষমা চাইবেন। তবে এই কারণে তার অন্যত্র বিয়েতে কোনো  সমস্যা হবে না।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...