আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
223 views
in পরিবার,বিবাহ,তালাক (Family Life,Marriage & Divorce) by (14 points)
edited by
১/ আমার মা আমাকে জরিয়ে ধরে।তখন আমাকে এমনভাবে জরিয়ে ধরে যে আমার সম্মুখ লিংগ মানে যেই লিংগ দিয়ে সহবাস করা হয় ছেলেদের ঐটা আট মায়ের লিংগ যেটা দিয়ে মহিলারা সহবাস করে এটা মানে এই দুটা স্পর্শ হয়।কাপরের উপর দিয়ে।কিন্তু আমার কোনো খারাপ মতলব /কামভাব ছিল না।এখন এ দ্বারা কী কোনো সমস্যা হবে।পিতা মাতার বিবাহে। যদি ভালোভাবে৷ দুটো লিংগ স্পর্শ হয়েছে/শুধু হালকা স্পর্শ সেটা জানি না।কিন্তু এতটুকু জানি কোনো সহবাস করার ইচ্ছা আমার ছিল না

২/ সালাতে মোট ফরজ ১৭ রাকাত না।

৩/ ১ নং সাথে আর একটু যোগ করি স্বাভাবিকভাবে মা তার ছেলেকে মহব্বত করে জরিয়ে ধরলে যেরকম হয় ঠিক সেটাই ঘটেছে।কিন্তু আমার খুতখুতি স্বভাব তাই আমার মনে এই চিন্তাটা আসল।কিন্তু আমি নিশ্চিত কোনো কামভাব /সহবাস করার ইচ্ছা ছিল না।কিন্তু দুই লিংগ লাগলে কী সমস্যা।

৪/ আমি আব্দুল্লাহ।আমি কী হুরমত ছাড়া অন্য যেকোন উপায়ে বাবা মার বিবাহে  সমস্যা করতে পারব।মানে অন্য এমন কোনো উপায়  আছে কী যা দ্বারা বিবাহে সমস্যা হবে।হুরমত ছাড়া।

৫/ কাউকে পোটকা বললে ও লিখলে কী হবে

1 Answer

0 votes
by (685,200 points)
জবাব
বিসমিল্লাহির রহমানির রহিম। 


(১.৩)
যেহেতু মাঝে কাপড় ছিলো, তাই হুরমতে মুসাহারাত প্রমাণিত হবেনা। 

তবে মাঝে কাপড়টি যদি এতো হালকা হয়,যাহা শরীরের উষ্ণতা অনুভব করতে প্রতিবন্ধকতা সৃষ্টি করেনা,তাহলে সেই সময়ে আপনার লিঙ্গ উত্তেজনা বশত পুরোপুরি দাড়িয়ে গেলে হুরমতে মুসাহারাত প্রমাণিত হবে।   
   
(০২)
হ্যাঁ ফরজ নামাজের মোট রাকাত সংখ্যা ১৭। 

হাদীস শরীফে এসেছেঃ 

حَدَّثَنَا الْقَعْنَبِيُّ، عَنْ مَالِكٍ، عَنْ صَالِحِ بْنِ كَيْسَانَ، عَنْ عُرْوَةَ بْنِ الزُّبَيْرِ، عَنْ عَائِشَةَ، - رضى الله عنها - قَالَتْ فُرِضَتِ الصَّلَاةُ رَكْعَتَيْنِ رَكْعَتَيْنِ فِي الْحَضَرِ وَالسَّفَرِ فَأُقِرَّتْ صَلَاةُ السَّفَرِ وَزِيدَ فِي صَلَاةِ الْحَضَرِ

‘আয়িশাহ্ (রাঃ) সূত্রে বর্ণিত। তিনি বলেন, আবাসে ও সফরে সলাত দুই দুই রাক‘আত করে ফারয করা হয়েছিল। পরবর্তীতে সফরের সলাত ঠিক রাখা হয় এবং আবাসের সলাত বৃদ্ধি করা হয়।
বুখারী (অধ্যায় : সলাত, অনুঃ মিরাজের সময় কিভাবে সলাত ফরজ হল, হাঃ ৩৫০), মুসলিম (অধ্যায় : মুসাফিরের সলাত, অনুঃ মুসাফিরের সলাত ও ক্বাসর) আবু দাউদ ১১৯৮।

في رواية عند أحمد (26338) : " كَانَ أَوَّلَ مَا افْتُرِضَ عَلَى رَسُولِ اللهِ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ الصَّلَاةُ : رَكْعَتَانِ رَكْعَتَانِ ، إِلَّا الْمَغْرِبَ، فَإِنَّهَا كَانَتْ ثَلَاثًا، ثُمَّ أَتَمَّ اللهُ الظُّهْرَ وَالْعَصْرَ وَالْعِشَاءَ الْآخِرَةَ أَرْبَعًا فِي الْحَضَرِ ، وَأَقَرَّ الصَّلَاةَ عَلَى فَرْضِهَا الْأَوَّلِ فِي السَّفَرِ " .
وحسنه محققو المسند .
সারমর্মঃ
রাসুলুল্লাহ সাঃ এর উপর যখন প্রথমে নামাজ ফরজ করা হয়েছিলো,সেটি দুই দুই রাকাত করে ছিলো।
তবে মাগরিব নামাজ তিন রাকাত ছিলো।

অতঃপর আল্লাহ তায়ালা নিজ আবাস স্থলে জোহর,আছর,ঈশার নামাজকে চার রাকাত করে পূর্ণ করে দেন।
তবে সফর অবস্থায় আগের মতোই করে রেখে দেন।
,
(০৪)
না,আপনি হুরমতে মুসাহারাত  ছাড়া অন্য যেকোন উপায়ে বাবা মার বিবাহে  সমস্যা করতে পারবেননা।
,
(০৫)
এটি সেই ব্যক্তির মন ও মেজাজের উপর নির্ভর করবে।
সে দুঃখ পেলে এটি আপনার জন্য লেখা অনুচিত।
,
নতুবা এটি বলতে বা লিখতে সমস্যা নেই।


(আল্লাহ-ই ভালো জানেন)

------------------------
মুফতী ওলি উল্লাহ
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...