আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
230 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (3 points)
আসসালামু আলাইকুম।আমি গত ২ বছর আগে শয়তানের ধোকায় পড়ে পর্নোগ্রাফির একটা ওয়েবসাইটে আমার ইমেইল দিয়ে একটা একাউন্ট করি।যার জন্য এখন নিজের প্রতি প্রচন্ড ঘৃনা হয়।আল্লাহর কাছে নামাজ পড়ে নিজের সাধ্যমতভাবে ক্ষমা চেয়েছি।তারপর থেকে আমি ওইসব অশ্লীল ভিডিও আর দেখি না।(আলহামদুলিল্লাহ)। কিন্তু আমার সেই রেজিস্ট্রেশন করা একাউন্টটি এখনো রয়ে গেছে।ডিলিটও করতে পারছি না।এখন ওই একাউন্টটি যদি সারাজীবনই থাকে তাহলে কি আমি গুনাহগার হতেই থাকবো? আমি কবরে গেলেও কি সেই একাউন্টটি থাকার জন্য আমি শাস্তি পেতেই থাকবো?।আমি আল্লাহর পথে,হকপথে থাকতে চাই। অশ্লীল ভিডিও দেখার জন্য আমি অনুতপ্ত।

1 Answer

0 votes
by (671,200 points)
জবাব
وعليكم السلام ورحمة الله وبركاته 
بسم الله الرحمن الرحيم 


তাওবাহ কবুল হওয়ার জন্য শর্ত হল,অতীতের যাবতীয় কৃতকর্মের উপর লজ্জিত হয়ে ভবিষ্যতে না করার দৃঢ় প্রতিজ্ঞা নিয়ে বর্তমানে সে গোনাহকে পরিত্যাগ করা।এবং সাথে সাথে আল্লাহ কাছে ক্ষমা চাওয়া।
বর্তমানে আর এহেন কাজ করবেননা। এবং ভবিষ্যতে না করার দৃঢ় সংকল্প রাখবেন।

★প্রশ্নে উল্লেখিত ছুরতে শতচেষ্টার পরও যদি সেই  
রেজিস্ট্রেশন করা একাউন্টটি ডিলেট করানো সম্ভব না হয়,তাহলে এর দায়ভাড় আপনার উপর বর্তাবে না।

কেননা আল্লাহ তা'আলা সামর্থ্যর অধিক দায়িত্ব কাউকে দেননা।

আল্লাহ তা'আলা বলেন,
لاَ يُكَلِّفُ اللّهُ نَفْسًا إِلاَّ وُسْعَهَا لَهَا مَا كَسَبَتْ وَعَلَيْهَا مَا اكْتَسَبَتْ

আল্লাহ কাউকে তার সাধ্যাতীত কোন কাজের ভার দেন না, সে তাই পায় যা সে উপার্জন করে এবং তাই তার উপর বর্তায় যা সে করে।(সূরা বাকারা-১৮৬)

আরো জানুনঃ


(আল্লাহ-ই ভালো জানেন)

------------------------
মুফতী ওলি উল্লাহ
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...