আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
223 views
in পবিত্রতা (Purity) by (1 point)
প্রশ্ন নং১) ফরেক্স ট্রেডিং ইনকাম হালাল নাকি হারাম?

প্রশ্ন নং ২) মেয়েদের সাদাস্রাব কি নাপাক? আমি এক জায়গায় দেখেছি নাপাক।যদি নাপাক হয় আর কারও যদি ঘনঘন বের হয় তাহলে যোনির মুখে তুলা বা টিস্যু গুঁজে নামায পড়ে এবং নামায পড়া কালীন / তিলাওয়াতকালীন সময়ে সাদা স্রাব বের হয়ে টিস্যুুতে লাগে,এমতাবস্তায় কি নামাজ হবে/ তিলাওয়াত করা যাবে?

1 Answer

0 votes
by (710,360 points)

বিসমিহি তা'আলা

জবাবঃ-
(১)
ফরেক্স সম্পর্কে আমরা যা জানতে পেরেছি,সে অনুযায়ী বলবো,এতে হারামের কিছু নেই।
বিস্তারিত জানতে ভিজিট করুন- 198

(২)
যদি কোনো একটি নামাযের ওয়াক্তের পূর্ণ একটি ওয়াক্ত ধারাবাহিকভাবে সাদাস্রাব নির্গত হতে থাকে,তাহলে উনি মা'যুরের হুকুমে চলে যাবেন।অর্থাৎ প্রত্যেক ওয়াক্তের জন্য একটি অজু করে নিবেন।যদি অন্যান্য কোনো সমস্যা না হয়,তাহলে শুধুমাত্র সাদাস্রাবের কারণে অজু ভঙ্গ হবে না।
মা'যুরের বিধান জানতে ভিজিট করুন- 1746

আল্লাহ-ই ভালো জানেন।

উত্তর লিখনে

মুফতী ইমদাদুল হক

ইফতা বিভাগ, Iom.


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...