আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
718 views
in সুন্নাহ-বিদ'আহ (Sunnah and Bid'ah) by (26 points)
edited by
হযরত আনাস রাঃ বলেন,রাঃ বলেন, রাসুল সাঃ বলেছেন, দুটি বালকের একসঙ্গের আক্রমনে ইহুদী সম্প্রদায় জেরুজালেম হারিয়ে ফেলবে।তাদের একটির নাম শুয়াইব ইবনে ছালিহ,অপরটির নাম হবে শামীম বারাহ ।
(আখিরুজ্জামানা আল মাহদী ফিল আলামাতিল কিয়ামাহ,৯১)

20)
হযরত মুআয ইবনে যাবাল রাঃ বলেন, রাসূল সাঃ বলেছেন,অবশ্যেই আমার বংশের মাহদীর আগমনের পূর্বে কিয়ামত সংঘটিত হবে না। আর সে নিরাপদে জেরুজালেম ভ্রমণ করবে। আর ততক্ষন মাহদী জেরুজালেম ভ্রমন করবে না, যতক্ষন না অভিশপ্ত জাতি থেকে তা শামীম বারাহর দখলে না আসে। আর অবশ্যেই তা দিনের আলোর মত সত্য।
(আখিরুজ্জামনা আল মাহদী ফিল আলামাতিল কিয়ামাহ,হাদিছ নং,৯৬)

21)
*হযরত কাতাদাহ রাঃ বলেন রাসুল (সাঃ)- বলেছেন মাহদীর আগমনের পূর্বে আভিশাপ্ত জাতির সাথে
" শামীম বারাহর- নেত্রিত্ব মুমিনদের যুদ্ধ হবে। সেই যুদ্ধে জেরুসালেম মুমিনদের দখলে আসবে।
(আখিরুজ্জামানা আল মাহদী ফিল আলামাতিল কিয়ামাহ,হা.৯৭)

22)
*হযরত সাদ ইবনে ওয়াক্কাস (রাঃ) বলেন রাসুল (সা.)বলেছেন জেরুজালেম মুমিনদের দখলে যাবে,আবার তা ইহুদী সম্প্রয়াদ দখলে নেবে। অতঃপর আল্লহ তা আলা
শামীম বারাহর মাধ্যেমে আবার তা মুমিনদের দখলে আনবে।তখন মাহদী সেখানে নিরাপদে ভ্রমন করবে।
(আখিরুজ্জামানা আল মাহদী ফিল আলামাতিল কিয়ামাহ,হাদিছ নংঃ৯৮)

23)
*হযরত জাবির রাঃ বলেন,রাসূল সাঃ বলেছেন,অভিশপ্ত জাতির নিকট থেকে হিন্দুস্থান বিজয়ের সৈনিকরা অর্থাৎ গাজোয়াতুল হিন্দের বিজয়ী সৈনিকরা জেরুজালেম দখলে নেবে। আর তাদের সেনাপতি হবে শামীম বারাহ, যার উপাধী হবে ★সাহেবে কিরাণ।★
(আখিরুজ্জামানা আল মাহদী ফিল আলামাতিল কিয়ামাহ,১০০)
24)
*হযরত আবু যার (রাঃ) বলেন আমি রাসূল( ছ).কে বলতে শুনেছি ইহুদী খ্রিষ্টানদের সাথে মুসমানদের দুটি বড় যুদ্ধ হবে।প্রথম যুদ্ধে পূর্ব ও পশ্চিম থেকে দুটি বালক নেত্রীত্ব দিবে,যাদের নাম হবে শুয়াইব আর শামীম বারাহ। এবং দ্বিতীয় যুদ্ধ নেত্রিত্ব দিবে মরিয়ম পুত্র ইছা আঃ আর দুটি যুদ্ধেই আল্লহ তাদের পাথর ও গাছ দিয়ে সাহায্য করবে।
(আখিরুজ্জামানা আল মাহদী ফিল আলামাতিল কিয়ামাহ,১৪১)
25)
*হযরত আলী (রাঃ) বলেন রাসুল (ছ.)বলেছেন ইহুদী খ্রিষ্টানদের সাথে মুছলমানদের দুইটি বড় যুদ্ধ হবে।আর দুটিতেই মুসলমানদের সাহায্যের জন্য আল্লহ তা আলা """গাছ ও পাথরের """যবান খুলে দেবে। তার একটি হবে মরিয়ম পুত্র ইছা আঃ এর সময়। আর প্রথমটি মাহদীর আগমনের কিছু পূর্বে।
(আখিরুজ্জামানা আল মাহদী ফিল আলামাতিল কিয়ামাহ,১৪৭)
26)
*হযরত জাহশ (রাঃ) বলেন আমি রাসূল (ছ.)কে বলতে শুনেছি অবশ্যেই কিয়ামতের পূর্বে ইহুদী খ্রিষ্টানরা পৃথিবিতে বিপর্যয় সৃষ্টি করবে।তখন "শুয়াইব "আর "শামীম বারাহ"১ তাদের বিরুদ্ধে যুদ্ধ করবে।আর সেই যুদ্ধে গাছ আর পাথর তাদের সাহায্যের উচিলা হবে।আর এটা মুমিনদের জন্য আল্লহর নিদর্শন।
( আখিরুজ্জামানা আল মাহদী ফিল আলামাতিল কিয়ামাহ,১৫৮)

শেইখ, এই হাদিসগুলো আখিরুজ্জামানা আল মাহদী ফিল আলামাতিল কিয়ামাহ' বই থেকে নেয়া। এগুলো কি সহীহ না জাল?

1 Answer

0 votes
by (675,600 points)
জবাব
بسم الله الرحمن الرحيم 


হাদীস শরীফে এসেছেঃ 

عَنْ عَلِيّ قَالَ: قَالَ النَّبِيُّ صَلَّى اللّٰهُ عَلَيْهِ وَسَلَّم لَا تَكْذِبُوا عَلَيَّ فَإِنَّهُ مَنْ كَذَبَ عَلَيَّ فَلْيَلِجْ النَّارَ

আলী (রাঃ) থেকে বর্ণিতঃ
নবী (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়াসাল্লাম) বলেছেন, “তোমরা আমার উপর মিথ্যা বলো না। যেহেতু যে আমার প্রতি মিথ্যা আরোপ করল, সে যেন দোযখে প্রবেশ করল।” (বুখারী ১০৬, মুসলিম ২)

عَنْ سَلَمَةَ أن النَّبِيَّ صَلَّى اللّٰهُ عَلَيْهِ وَسَلَّم قَالَ مَنْ يَقُلْ عَلَيَّ مَا لَمْ أَقُلْ فَلْيَتَبَوَّأْ مَقْعَدَهُ مِنْ النَّارِ

সালামাহ (রাঃ) থেকে বর্ণিতঃ
নবী (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়াসাল্লাম) বলেছেন, “যে ব্যক্তি আমি যা বলিনি তা বানিয়ে বলে, সে যেন নিজের ঠিকানা দোযখে বানিয়ে নেয়। (বুখারী ১০৯)

عَنْ أَبِى هُرَيْرَةَ عَنْ رَسُولِ اللهِ صَلَّى اللّٰهُ عَلَيْهِ وَسَلَّم أَنَّهُ قَالَ سَيَكُونُ فِى آخِرِ أُمَّتِى أُنَاسٌ يُحَدِّثُونَكُمْ مَا لَمْ تَسْمَعُوا أَنْتُمْ وَلاَ آبَاؤُكُمْ فَإِيَّاكُمْ وَإِيَّاهُمْ

আবূ হুরাইরা (রাঃ) থেকে বর্ণিতঃ
আল্লাহর রসূল (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়াসাল্লাম) বলেছেন, “শেষ যুগে আমার উম্মতের মধ্যে এমন কতক লোক হবে, যারা তোমাদেরকে সেই হাদীস বর্ণনা করবে, যা তোমরা এবং তোমাদের পিতৃ পুরুষরাও শ্রবণ করেনি সুতরাং তোমরা তাদের হতে সাবধান থেকো।” (মুসলিম ১৫)
,
★প্রিয় প্রশ্নকারী দ্বীনি ভাই/বোন,
হাদীসের গ্রহনযোগ্য কোনো কিতাবে উক্ত হাদীস গুলি খুজে পাইনি।


(আল্লাহ-ই ভালো জানেন)

------------------------
মুফতী ওলি উল্লাহ
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...