আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
157 views
in হালাল ও হারাম (Halal & Haram) by (4 points)
আসসালামু আলাইকুম, আমার এক দ্বীনিবোন একটি মাসয়ালা জানতে চায় তার লেখা কথাগুলা হুবহু তুলে ধরছি হুজুর," একটি বড় পাপের বিষয়ে বড় পেরেশানিতে আছি।আমি আলহামদুলিল্লাহ ৫ ওয়াক্ত ফরজ নামাজ আদায় করি, পর্দা করি এবং ফরজে আইন জতটুকু জানা প্রয়োজন একজন মুসলিমাহএর জন্য তা জানি আলহামদুলিল্লাহ। তবুও নফসের খাহেশিয়াত আর শয়তানের ধোকায় পড়ে গোপনে অবৈধ শারীরিক সম্পর্কে লিপ্ত হই। পরবর্তীতে তওবা করি কিন্তু তাও খারাপ লাগা কাজ করে জীবনে কখনোই এরকম ফিতনায় পরিনি তাই আমি পরবর্তীতে তাকে বিয়ের কথা বলি কিন্তু সে পারিবারিক অসুবিধার কথা বলে বিয়ে করতে অস্বীকৃতি জানায়। আমি বুঝতে পারি সে আমার জন্য ভালো কিছু না কিন্তু এই পাপের কারণে আর তার সাথে যেহেতু শারীরিক সম্পর্ক হয়েছে অন্য কাউকে বিয়ে করতেও অন্তরে খুব ছোট লাগছে নিজেকে মনেহচ্ছে সেই যেহেতু দেখেছে সেই স্বামী থাকুক অন্য কেউ না থাকুক। এখন আমি কি করবো? খালেস দিলে তওবা করছি কান্নাকাটি করে তবুও খচ খচ করছে মনে অন্য কাউকে বিয়েও করতে খারাপ লাগছে। এই অবস্থায় আমি কি করতে পারি,,,কি প্রক্রিয়ায় আমি পরিপূর্ণ ক্ষমা লাভ করে আল্লাহর অসন্তুুষ্টি থেকে বাচতে পারি? আমার জন্য কি সেই ছেলে বিয়ে করা উচিত হবে?"

1 Answer

0 votes
by (713,840 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
হযরত উমর রাযি এর নিকট একজন ব্যক্তি এসে বলল,
আমার একটি মেয়ে আছে,  যাকে আমি জাহিলিয়াতের যুগে জীবন্ত পুতেছিলাম।অতঃপর মৃত্যুর পূর্বেই বের করে নিয়ে এসেছিলাম।অতঃপর আমাদের নিকট ইসলামের দাওয়াত পৌছল, আমাদের সাথে সেও ইসলাম গ্রহণ করলো। ইসলাম গ্রহণের পর তার উপর আল্লাহর হদ কায়েম হল অর্থাৎ তার উপর যিনার শাস্তি বাস্তবায়ন করা হল। সে একটি দাড়ালো চুরি হাতে নিল,নিজেকে শেষ করার জন্য। আমরা তাকে প্রতিহত করলাম তবে সে তার গলার সামান্য রগ কেটে ফেলল।আমরা তাকে চিকিৎসা করালাম,অতঃপর সে সুস্থ হল।সে সুস্থ হওয়ার পর তার বিয়ের পয়গাম আসলো।ম অর্থাৎ এক জায়গা থেকে তার রিশতা আসলো। হে আমিরুল মু'মিনিন উমর রাযি!
আমি কি তার অতীত সম্পর্কে তাদেরকে অবগত করে দেবো দেবো। হযরত উমর প্রতিউত্তরে তখন বললেন, তুমি এমন জিনিষ প্রকাশ করতে যাচ্ছো, যার উপর আল্লাহ পর্দা ঢেলে দিয়েছেন।
"আল্লাহর কসম করে বলতেছি, যদি তুমি তোমার মেয়ে সম্পর্কে কাউকে কিছু বলো, তাহলে তোমাকে শহরবাসীর জন্য ইবরতের নিশানা বানাবো। তুমি তাকে পূতঃপবিত্র মুসলিম রমনির মত বিয়ে দাও।এ সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন- https://www.ifatwa.info/906

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
ঐ দ্বীনি বোন বিয়ে করবেন।উনার গোনাহের কথা কাউকেই বলবেন না। এমনকি ভবিষ্যত স্বামীকেও বলবেন না। অতীত জীবনের জন্য আল্লাহর কাছে ক্ষমা চাইবেন। 


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (713,840 points)
উত্তর দেয়া হয়েছে।

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...