আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
93 views
in হালাল ও হারাম (Halal & Haram) by (13 points)
edited by

MTFE.CA এর কার্যক্রম সম্পর্কেই বিস্তারিত জানতে চাচ্ছিলাম।
এটা এখন প্রচুর পরিমান মানুষ ব্যবহার করে ইনকাম করছে। এবং প্রতিনিয়ত এর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এ বিষয়ে শরিয়তের নীতিমালা কেউ তেমন মানছে না, অনলাইনে কয়েকটা ভিডিও দেখে এটাকে নিজ নিজভাবে সবাই হালাল বলছে।
এম.টি.এফ.ই এর বিষয়ে বিস্তারিত কোন ফতোয়াও নেই।
সম্মানিত মুফতি সাহেবদের পক্ষ থেকে বিস্তরিত ফতোয়া প্রদান করার জন্য আন্তরিকভাবে অনুরোধ জানাচ্ছি এবং অনলাইনে প্রচার এর মাধ্যমে সাধারন মানুষকে সচেতন করার ব্যাপারেও অনুরোধ জানাচ্ছি ।
#mtfe #mtfe.ca #এমটিএফই #এম.টি.এফ.ই

1 Answer

0 votes
by (712,600 points)

ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 

বিসমিল্লাহির রাহমানির রাহিম।

জবাবঃ-

আলহামদুলিল্লাহ!

MTFE এর পরিচয়

MTFE এর পূর্ণ রূপ হল Metaverse Foreign Exchange Group যারা বিভিন্ন ফরেক্স, সূচক, কমোডিটি, স্টক এবং ক্রিপ্টো মার্কেটের একটি ট্রেডিং ব্রোকার! যারা মেন্যুয়াল ট্রেড করতে পারেন না তাদেরকে Artificial Intelligence তথা কৃত্রিম বুদ্ধিমত্মার মাধ্যমে ট্রেডিং-এর সুবিধা দিয়ে থাকে।

তাদের এই Platform-এ ট্রেড করতে কোনো ট্রেডিং জ্ঞান লাগেনা। শুধু AI Button অন অফের মাধ্যমে ট্রেড করা যায়। তাদের MTFE অ্যাপটি প্লেস্টোরে বা এপ স্টোরে বিনামূল্যে পাওয়া যায়।

মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ গ্রুপ (MTFE) অন্টারিওতে অবস্থিত, কানাডার ফিন্ট্রাক দ্বারা অনুমোদিত। MTFE-এর সিইও হলেন জেসন লুডভিগ, কোম্পানিটি ২০১৫ সালে শুরু হয়েছিল কিন্তু শুধুমাত্র ৩ বছর আগে এশিয়া এবং আফ্রিকার মতো অন্যান্য মহাদেশে এসেছে।


সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!

আপনি যেই লেনদেনের কথা বলছেন, আমরা পর্যালোচনা করে দেখেছি, এখানে জুয়া রয়েছে। তাই এটা নাজায়েয ও হারাম।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...