আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
153 views
in ঈমান ও বিশ্বাস (Faith and Belief) by (2 points)
edited by
আসসালমুআলাইকুম হুজুর,
১. হুজুর লিঙ্গ চুলকাচ্ছিলাম আর ইউটিউব দেখছিলাম, দিয়ে হটাৎ একটা জান্নাত এর হুর নিয়ে ভিডিও চলে আসে। আমি ওই ভিডিও টা ক্লিক করলাম, যেহেতু লিঙ্গ  স্পর্শ করে ছিলাম তাই একটু একটু খাড়া হওয়ার উপক্রম হয়েছে। ভিডিও টার ফ্রন্ট এ একটা কার্টুন এর মেয়ের মত ছবি ছিল তাই দেখে একটু কেমন লাগে মানে একটু সেক্স্যুয়াল বিষয় টা কাজ করে।  দিয়ে ঈমান চলে যাবে বলে আমি ভিডিও টা দেখা বন্ধ করে দিলাম হুজুর আমার ঈমান চলে যাবে না তো?

২. হুজুর জান্নাতের হুর দের কল্পনা করলে যদি লিঙ্গ খাড়া হয়ে জাই তাহলে কি ঈমান চলে যাবে? ভুল করে এমন হয় তাহলে কি ঈমান চলে যাবে?

৩. হুজুর আমার একটা বন্ধু বলছে একটা মেয়ে কি সুন্দর দেখতে, দেখে মনে হয় যেনো নুর দিয়ে তৈরি। এটা শোনার পর আমি বললাম , অবশ্যই নুর দিয়ে তৈরি না। এটা বলা যাবে না যে নুর দিয়ে তৈরি। দিয়ে আমার বন্ধু টা বলছে তুমি কি ভেবেছো কোন নুর এর কথা বলেছি আমি তো এমনি নুর এর কথা বলেছি আমি কি পাগল নাকি যে নবী সাঃ এর নুর এর কথা বলবো, দিয়ে আমাকে বলছে তুমি নিশ্চয় নবী সাঃ এর নুর এর কথা ভেবে এমন বললে যে নুর দিয়ে তৈরি না। দিয়ে আমি বললাম আমি এমনি বললাম যে নুর দিয়ে তৈরি না , অতশত না ভেবে এমনি বললাম ,  কারণ মানুষ কে আল্লাহ মাটি থেকে সৃষ্টি করেছে । হুজুর এমন কথোপো কথন এর জন্য কি আমার ঈমান চলে যাবে?

৪.হুজুর আমার প্রচুর ঘুম পাচ্ছিল দিয়ে হাই উটছিল মুখ দিয়ে, যখন হাই উটছিলো মুখ দিয়ে তখন মনে মনে তালাক এর কথা মনে হয়, আমি মুখে উচ্চরণ করিনি। হাই উটছিল তাই মুখ টা ফাঁকা হয়ে ছিল আর হালকা জিহ্ববা নড়েছে, হাই ওঠার জন্য , আমি মুখে উচ্চরণ করিনি। হুজুর এর জন্য কি তালাক হবে? আমি উচ্চরণ করিনি।

৫.হুজুর  আর একটি বিষয় উচ্চরণ করেছি কি করিনি তাতে সন্দেহ রয়েছে, সঠিক মনে পড়ছে না উচ্চরণ করেছি কিনা। সন্দেহ হচ্ছে । এর জন্য কি তালাক হবে?

1 Answer

0 votes
by (678,880 points)
edited by
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রহমানির রহিম।
জবাবঃ- 


(০১)
প্রশ্নের বিবরন মতে আপনার ঈমান চলে যাবেনা। 

(০২)
এক্ষেত্রে ঈমান চলে যাবেনা। 
তবে তাদেরকে নিয়ে অশ্লীল চিন্তাভাবনা করার দরুন গুনাহ হবে,তাই এক্ষেত্রে তওবা করতে হবে।
,
কুরআনে কারীমে ইরশাদ হয়েছে,

إِنَّ السَّمْعَ وَالبَصَرَ وَالفُؤَادَ كُلُّ أُولَئِكَ كَانَ عَنْهُ مَسْئُولًا.

...নিশ্চয় কান, চোখ, হৃদয় এর প্রতিটি সম্পর্কে জিজ্ঞাসা করা হবে। সূরা বনী ইসরাঈল (১৭) : ৩৬

হযরত আবূ হুরায়রা রাঃ থেকে বর্ণিত।

فَالْعَيْنَانِ زِنَاهُمَا النَّظَرُ، وَالْأُذُنَانِ زِنَاهُمَا الِاسْتِمَاعُ، وَاللِّسَانُ زِنَاهُ الْكَلَامُ، وَالْيَدُزِنَاهَا الْبَطْشُ، وَالرِّجْلُ زِنَاهَا الْخُطَا، وَالْقَلْبُ يَهْوَى وَيَتَمَنَّى، وَيُصَدِّقُ ذَلِكَ الْفَرْجُ وَيُكَذِّبُهُ

রাসূল সাঃ ইরশাদ করেন, চোখের জিনা হল [হারাম] দৃষ্টিপাত। কর্ণদ্বয়ের জিনা হল, [গায়রে মাহরামের যৌন উদ্দীপক] কথাবার্তা মনযোগ দিয়ে শোনা। জিহবার জিনা হল, [গায়রে মাহরামের সাথে সুড়সুড়িমূলক] কথোপকথন। হাতের জিনা হল, [গায়রে মাহরামকে] ধরা বা স্পর্শকরণ। পায়ের জিনা হল, [খারাপ উদ্দেশ্যে] চলা। অন্তর চায় এবং কামনা করে আর লজ্জাস্থান তাকে বাস্তবে রূপ দেয় [যদি জিনা করে] এবং মিথ্যা পরিণত করে [যদি অন্তরের চাওয়া অনুপাতে জিনা না করে]। {সহীহ মুসলিম, হাদীস নং-২৬৫৭, মুসনাদে আহমাদ, হাদীস নং-৮৯৩২}

(০৩)
এমন কথপোকথন এর জন্য আপনার ঈমান চলে যাবেনা।

(০৪)
এর জন্য তালাক হবেনা।

(০৫)
এর জন্য তালাক হবেনা।


(আল্লাহ-ই ভালো জানেন)

------------------------
মুফতী ওলি উল্লাহ
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...