আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
128 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (3 points)
edited by
১. জান্নাতে কি কোন মেয়ে ছেলে হতে পারবে? জান্নাতে তো বান্দার সব ইচ্ছা পূরণ করা হবে।

২। কোন মেয়ে যদি কোন মেয়ের প্রতি আকৃষ্ট হয়, পাগলের মতো ভালোবাসে, কিন্তু আল্লাহর শাস্তির ভয়ে এই চিন্তা করে যে দুনিয়ায় আল্লাহর সন্তুষ্টির জন্য ভুলে গেলে জান্নাতে আল্লাহ তাদের এক করে দিবেন। জান্নাতে তাদের বিয়ে হবে এমন চিন্তা করা কি ঠিক হবে? এটা কি কখনও সম্ভব?

৩.যার প্রতি আকৃষ্ট তার সাথে যদি শুধু ফোনে আর ম্যাসেজে নরমাল কথা হয় তাহলেও কি গুনাহ হবে?

৪. এ থেকে দূরে থাকার জন্য করনীয় কি?
by
আসসালামু আলাইকুম।
ইন্নালিল্লাহ! এসব চিন্তা ভাবনা দুষণীয়। আপনার জন্য একজন শুভাকাঙ্ক্ষী হিসেবে আমার পরামর্শ থাকবে আর্জেন্ট সেল্ফ রুকইয়া করানোর। রুকইয়ার অনেক রোগের  লক্ষণের মধ্যে এ ধরনের বিকৃত অনুভূতি জাগ্রত হওয়া পেয়েছি। 
আমি আপনাকে এ পরামর্শ আন্দাজে দিচ্ছি না। অভিজ্ঞতা থেকেই দিচ্ছি। তাছাড়া একটু প্রচেষ্টা করলে এসব কুচিন্তা দূর করা সম্ভব বোন। আল্লাহর কাছে চাইতে হবে ঐ মেয়ের প্রতি যেন কোন ফিলিংস না আসে।তার সাথে যোগাযোগের মাধ্যমগুলো বন্ধ করে রাখুন। 

1 Answer

0 votes
by (714,080 points)
edited by

ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!

আল্লাহ তা'আলা বলেন,
ادْخُلُوا الْجَنَّةَ أَنتُمْ وَأَزْوَاجُكُمْ تُحْبَرُونَ
জান্নাতের প্রবেশ কর তোমরা এবং তোমাদের বিবিগণ সানন্দে।
يُطَافُ عَلَيْهِم بِصِحَافٍ مِّن ذَهَبٍ وَأَكْوَابٍ ۖ وَفِيهَا مَا تَشْتَهِيهِ الْأَنفُسُ وَتَلَذُّ الْأَعْيُنُ ۖ وَأَنتُمْ فِيهَا خَالِدُونَ

তাদের কাছে পরিবেশন করা হবে স্বর্ণের থালা ও পানপাত্র এবং তথায় রয়েছে মনে যা চায় এবং নয়ন যাতে তৃপ্ত হয়। তোমরা তথায় চিরকাল অবস্থান করবে।

وَتِلْكَ الْجَنَّةُ الَّتِي أُورِثْتُمُوهَا بِمَا كُنتُمْ تَعْمَلُونَ
এই যে, জান্নাতের উত্তরাধিকারী তোমরা হয়েছ, এটা তোমাদের কর্মের ফল।
لَكُمْ فِيهَا فَاكِهَةٌ كَثِيرَةٌ مِّنْهَا تَأْكُلُونَ
তথায় তোমাদের জন্যে আছে প্রচুর ফল-মূল, তা থেকে তোমরা আহার করবে।(সূরা যুখরুফ-৭০-৭১-৭২-৭৩)

আল্লাহ তা'আলা আরো বলেন,
نَحْنُ أَوْلِيَاؤُكُمْ فِي الْحَيَاةِ الدُّنْيَا وَفِي الْآخِرَةِ ۖ وَلَكُمْ فِيهَا مَا تَشْتَهِي أَنفُسُكُمْ وَلَكُمْ فِيهَا مَا تَدَّعُونَ
ইহকালে ও পরকালে আমরা তোমাদের বন্ধু। সেখানে তোমাদের জন্য থাকবে যা তোমাদের মন চায় এবং সেখানে তোমাদের জন্যে আছে তোমরা দাবী কৃত বস্তু।(সূরা হা-মীম-৩১)

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
(১)
জান্নাতে আপনি যা যা চাইবেন, তাই পাবেন।যদি আপনি সেখানে জেন্ডার পরিবর্তন করতে চান,তাহলে সেটাও সেখানে সম্ভব।

(২)
এই চিন্তাটা অযৌক্তিক। এমন চিন্তা চেতনা কখনো কাম্য হতে পারে না।

(৩) এত্থেকে দূরে থাকতে আল্লাহর কাছে ক্ষমা চান।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...