আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
262 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (8 points)
নব বিবাহিত একটি  দম্পতি প্রথম বার মিলনে অপারগ হলে মেয়েটার কি জায়েজ হবে আংগুল দিয়ে যোনীপথ বড় করে নেওয়া? যেন স্বামীর সুবিধা হয় সেইজন্য। বীর্য অপচয় করা গুনাহের কাজ জানি। এক্ষেত্রে বীর্য বের করাটা ইচ্ছা না, কেবল পথ টা একটু বড় করে নেওয়া যেন স্বামী আসলে (স্বামী দূরে থাকে)স্বামীর কষ্ট না হয়?

1 Answer

0 votes
by (713,000 points)
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
https://www.ifatwa.info/990 নং ফাতাওয়ায় আমরা বলেছি যে,
বিয়ে করা অতপর বিয়ের মাধ্যমে একে অন্যর জন্য হালাল হওয়া এবং স্বামী-স্ত্রী পরস্পর ফায়দা গ্রহণ করা, উপভোগ করা, আল্লাহ তা'আলা অপূরণন্ত এক নিয়মাত। 
এ সম্পর্কে আল্লাহ তা'আলা বলেন।
ﻭَﻣِﻦْ ﺁﻳَﺎﺗِﻪِ ﺃَﻥْ ﺧَﻠَﻖَ ﻟَﻜُﻢ ﻣِّﻦْ ﺃَﻧﻔُﺴِﻜُﻢْ ﺃَﺯْﻭَﺍﺟًﺎ ﻟِّﺘَﺴْﻜُﻨُﻮﺍ ﺇِﻟَﻴْﻬَﺎ ﻭَﺟَﻌَﻞَ ﺑَﻴْﻨَﻜُﻢ ﻣَّﻮَﺩَّﺓً ﻭَﺭَﺣْﻤَﺔً ﺇِﻥَّ ﻓِﻲ ﺫَﻟِﻚَ ﻟَﺂﻳَﺎﺕٍ ﻟِّﻘَﻮْﻡٍ ﻳَﺘَﻔَﻜَّﺮُﻭﻥَ
আর এক নিদর্শন এই যে, তিনি তোমাদের জন্যে তোমাদের মধ্য থেকে তোমাদের সংগিনীদের সৃষ্টি করেছেন, যাতে তোমরা তাদের কাছে শান্তিতে থাক এবং তিনি তোমাদের মধ্যে পারস্পরিক সম্প্রীতি ও দয়া সৃষ্টি করেছেন। নিশ্চয় এতে চিন্তাশীল লোকদের জন্যে নিদর্শনাবলী রয়েছে।(সূরা রূম-২১)

স্বামী-স্ত্রী একসাথে থাকবে, জীবনে ও মরণে।এজন্যই তো এ প্রবিত্র বিবাহের আয়োজন।বরংএ পদ্ধতি অর্থাৎ স্বামী-স্ত্রী একসাথে বসবাস করা মানবসভ্যতায় আদিকাল থেকে চলে আসছে।

স্ত্রীর সাথে একান্ত সময় অতিবাহিত করা ও স্ত্রীর সকল সমস্যাকে নিজ দায়িত্বে সমাধান করে দেয়া একজন স্বামীর উপর শরীয়ত কর্তৃক ওয়াজিব।


সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনি ভাই/বোন!
প্রশ্নের বিবরণ মতে নারীর জন্য এমনটা করার রুখসত রয়েছে।নারী পারবে।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...