0 votes
51 views
in হালাল ও হারাম (Halal & Haram) by (2 points)
আসসালামু আলাইকুম

আমার একটা মেয়ে এর সাথে প্রেমের সম্পর্ক আছে।  আমাদের শারীরিক সম্পর্ক ও হয়েছে। এখন আমার আমাদের ভুল বুঝতে পেরে এবং গুনাহের থেকে বাচার জন্য  ৪-৫ মাসে একবার দেখা করি। আমাদের সম্পর্ক ব্রেকআপ সম্ভব না। আমার বিয়ে করতে কমপক্ষে ৩ বছর লাগবে। এই সময়ে আমার কম গুনাহ করে কিভাবে থাকতে পারি।
সমাধান দিলে খুবই উপকার হত।
by (966 points)
–1
এইটা একটা পরামর্শ কোন ফতোয়া না, ফতোয়া ইনশাআল্লাহ ওস্তাদ দিবেন।
বিষয়টার জন্য বেশি করে আল্লাহর কাছে তওবা করতে হবে। আর আপনি একটা কাজ করতে পারেন, যদি পরিবার জানলে সমস্যা হয়, দুইজনের পরিবারকে না জানিয়ে, কোন একজন হুজুরের মাধ্যমে দুইজন ফ্রেন্ডকে সাক্ষী রেখে 5-10 হাজার টাকা মোহরানা নির্ধারণ করে, আপনারা গোপনে বিয়ে করে ফেলতে পারেন। বিষয়টা শুধু আপনারা জানলেন। এতে করে আপনাদের রিলেশনে কোন সমস্যা হবেনা।  হালাল রিলেশন কন্টিনিউ করলেন যখন আপনাদের পরিবার রাজি হবে বা পরিবার থেকে বিয়ে দেয়ার জন্য প্রস্তুত হবে তখন আবার অফিশিয়ালি বিয়ে করে নিবেন। এছাড়া অন্য কোন সুযোগ আর নেই।

1 Answer

0 votes
by (32.2k points)
বিসমিহি তা'আলা

জবাবঃ-

শরীয়তের দৃষ্টিতে এখন আপনার সামনে দু'টি রাস্তাই খোলা আছে।

হয়তো তাকে এখনই বিয়ে করে ফেলবেন।নতুবা তাকে ভূলে যাবে।হারাম রিলেশন ত্যাগ করবেন।

আর কখনো যোগাযোগ করবেন না।

মানুষের অসাধ্যর বাহিরে কিছুই নাই।চেষ্টা করুন,আল্লাহর কাছে নামাযের মাধ্যমে সাহায্য প্রার্থনা করুন।অতীত জীবনের জন্য ক্ষমা ভিক্ষা চান।আল্লাহ সহায় হবেন।আমীন।

পরামর্শ  প্রদাণে

মুফতী ইমদাদুল হক

ইফতা বিভাগ, Iom.

ﻓَﺎﺳْﺄَﻟُﻮﺍْ ﺃَﻫْﻞَ ﺍﻟﺬِّﻛْﺮِ ﺇِﻥ ﻛُﻨﺘُﻢْ ﻻَ ﺗَﻌْﻠَﻤُﻮﻥَ অতএব জ্ঞানীদেরকে জিজ্ঞেস করো, যদি তোমরা না জানো। সূরা নাহল-৪৩

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন উত্তর পাওয়া যায় কিনা। না পেলে প্রশ্ন করতে পারেন। আপনার দ্বীন সম্পর্কীয় প্রশ্নের উত্তর দেওয়ার জন্য রয়েছে আমাদের  অভিজ্ঞ ওলামায়কেরাম ও মুফতি সাহেবগনের একটা টিম যারা ইনশাআল্লাহ প্রশ্ন করার ২৪-৪৮ ঘন্টার সময়ের মধ্যেই প্রশ্নের উত্তর দিয়ে থাকেন।

Related questions

...