আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
334 views
in হালাল ও হারাম (Halal & Haram) by (1 point)
আসসালামু আলাইকুম

আমার একটা মেয়ে এর সাথে প্রেমের সম্পর্ক আছে।  আমাদের শারীরিক সম্পর্ক ও হয়েছে। এখন আমার আমাদের ভুল বুঝতে পেরে এবং গুনাহের থেকে বাচার জন্য  ৪-৫ মাসে একবার দেখা করি। আমাদের সম্পর্ক ব্রেকআপ সম্ভব না। আমার বিয়ে করতে কমপক্ষে ৩ বছর লাগবে। এই সময়ে আমার কম গুনাহ করে কিভাবে থাকতে পারি।
সমাধান দিলে খুবই উপকার হত।
by (765 points)
–1
এইটা একটা পরামর্শ কোন ফতোয়া না, ফতোয়া ইনশাআল্লাহ ওস্তাদ দিবেন।
বিষয়টার জন্য বেশি করে আল্লাহর কাছে তওবা করতে হবে। আর আপনি একটা কাজ করতে পারেন, যদি পরিবার জানলে সমস্যা হয়, দুইজনের পরিবারকে না জানিয়ে, কোন একজন হুজুরের মাধ্যমে দুইজন ফ্রেন্ডকে সাক্ষী রেখে 5-10 হাজার টাকা মোহরানা নির্ধারণ করে, আপনারা গোপনে বিয়ে করে ফেলতে পারেন। বিষয়টা শুধু আপনারা জানলেন। এতে করে আপনাদের রিলেশনে কোন সমস্যা হবেনা।  হালাল রিলেশন কন্টিনিউ করলেন যখন আপনাদের পরিবার রাজি হবে বা পরিবার থেকে বিয়ে দেয়ার জন্য প্রস্তুত হবে তখন আবার অফিশিয়ালি বিয়ে করে নিবেন। এছাড়া অন্য কোন সুযোগ আর নেই।

1 Answer

0 votes
by (707,560 points)
বিসমিহি তা'আলা

জবাবঃ-

শরীয়তের দৃষ্টিতে এখন আপনার সামনে দু'টি রাস্তাই খোলা আছে।

হয়তো তাকে এখনই বিয়ে করে ফেলবেন।নতুবা তাকে ভূলে যাবে।হারাম রিলেশন ত্যাগ করবেন।

আর কখনো যোগাযোগ করবেন না।

মানুষের অসাধ্যর বাহিরে কিছুই নাই।চেষ্টা করুন,আল্লাহর কাছে নামাযের মাধ্যমে সাহায্য প্রার্থনা করুন।অতীত জীবনের জন্য ক্ষমা ভিক্ষা চান।আল্লাহ সহায় হবেন।আমীন।

পরামর্শ  প্রদাণে

মুফতী ইমদাদুল হক

ইফতা বিভাগ, Iom.


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

0 votes
1 answer 8,209 views
...