আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
18 views
ago in পরিবার,বিবাহ,তালাক (Family Life,Marriage & Divorce) by (5 points)
আসসালামু আলাইকুম।
আমার শ্বশুর নেশাখোর। ২৫ বিঘা জমি বিক্রি করে শেষ করেছে। শেষ বাড়িটা ছিলো, সেটাও বিক্রি করেছে। আমার স্বামীকে ছাত্র অবস্থায়ও কোনো খরচ দেয়নি। আমি আমার স্বামী অনেক কষ্টে একটা ভাড়া বাসায় থাকি, আমরা দুজনেই বেকার এবং ছাত্র। সম্প্রতি শুনলাম যে, আমার শ্বশুর বাড়িও বিক্রি করে দিয়েছে। আমরা কোনো মতো থাকার জন্য একটা জায়গা কিনে হয়তো একটা বাড়ি করবো। বছর খানেক সময় লাগবে। আমাদের একটা ছেলে আছে। আমরা তাকে দ্বীনি পরিবেশ দিতে চাই, বড় আলেম বানাতে চাই। আমার নেশাখোর শ্বশুরকে যদি আমাদের সাথে না নেই তাহলে কি গোনাহ হবে? সে অনেক টাকা আয় করে, ডাক্তার। কিন্তু সব নেশা করে শেষ করে। তাকে কি খরচ দিতে হবে মাসে মাসে?

Please log in or register to answer this question.

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...