আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
50 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (2 points)
1.Ami Manus hisebe mone kori agei vlo chilam.sohoj sorol mone temon hingsha,ohongkar,gibot esob asto na.jokhon Ami temon namaj portam na.jokhon Ami hedayet pelam tokhon Ami kisu bosor vlo chilam kintu ekhon din din Amar obostha khubi kharap hosse.Ami ekbar ekjoner Kothai kosto Pai r take niyea alocho a suru hoi .sedin theke Amar obostha khubi kharap hosse din din.abar ekdin Ami bolsilam Ami Amar akhlak sundor Korte chai.ejonno ki soitan Amar pisone legese kina janina.assa Amar oi giboter karone ki AJ Amar ei obostha pls janaben.ami mone Santi Pai na.bivinno gunaher Sathe jorito.amar husband er satheo somporko kharap jasse Ami olpote sontusto.hote parsi na.                                                         2.ami ekdin sopne dekhlam Ami jevabe chai Amar normal delivery hok dekhlam sevabei hoyease basai.er bekkha ki ?eta ki Amar Moner dharona?

1 Answer

0 votes
by (570,960 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
(১)
রাসূলুল্লাহ সাঃ কে আল্লাহ তা'আলা ৪ টি বিশেষ দায়িত্ব দিয়ে প্রেরণ করেছেন।এ সম্পর্কে আল্লাহ বলেন,
هُوَ الَّذِي بَعَثَ فِي الْأُمِّيِّينَ رَسُولًا مِّنْهُمْ يَتْلُو عَلَيْهِمْ آيَاتِهِ وَيُزَكِّيهِمْ وَيُعَلِّمُهُمُ الْكِتَابَ وَالْحِكْمَةَ وَإِن كَانُوا مِن قَبْلُ لَفِي ضَلَالٍ مُّبِينٍ -
তিনিই নিরক্ষরদের মধ্য থেকে একজন রসূল প্রেরণ করেছেন, যিনি তাদের কাছে পাঠ করেন তার আয়াতসমূহ, তাদেরকে পবিত্র করেন এবং শিক্ষা দেন কিতাব ও হিকমত। ইতিপূর্বে তারা ছিল ঘোর পথভ্রষ্টতায় লিপ্ত।(সূরা-জুমুআহ-২)

রাসূলুল্লাহ সাঃ এর ৪ টি দায়িত্বের একটি দায়িত্ব হল,আত্মসুদ্ধি।এই আত্মসুদ্ধির অপর নাম তাসাউফ।তাসাউফ সম্পর্কে জানতে ভিজিট করুন- https://www.ifatwa.info/1037

সুপ্রিয় প্রশ্নকারী দ্বীনি ভাই/বোন!
আপনি যার গীবত করেছেন, তার নিকট যদি ঐ গীবতের সংবাদ না পৌছে, তাহলে শুধুমাত্র আল্লাহর নিকট ক্ষমা চেয়ে নিলেই হবে।নতুবা ঐ ব্যক্তির নিকটও ক্ষমা চাইতে হবে। পাশাপাশি নেককার কোনো মহিলার সাথে সুসম্পর্ক গড়ে তুলতে হবে। চায় অফলাইনে হোক বা অনলাইনে।

(২)
আপনি যদি গর্ভবর্তী হন, তাহলে সুষ্ঠুভাবে সন্তান ভূমিষ্ট হবে। আর যদি গর্ভবর্তী না হলে তাহলে অবশ্যই পরবর্তীতে সহজভাবে সন্তান জন্ম নিবে। আল্লাহ আপনার কল্যাণ করুক।আমীন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

...