আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
198 views
in পরিবার,বিবাহ,তালাক (Family Life,Marriage & Divorce) by (32 points)
edited by
আসসালামু আলাইকুম।
আমরা স্বামী স্ত্রী দুইজন আলহামদুলিল্লাহ সবদিক থেকে সুখে আছি। আমার স্ত্রী আমার কাছে আলহামদুলিল্লাহ  রহমত। আমরা দুইজনে শারীরিকভাবে অনেক চাহিদা সম্পন্ন। আমার প্রশ্ন  আমরা স্বামী স্ত্রী কি এমন কোনো যায়গায় মিলনে আবদ্ধ হতে পারি যেখানে কোনো মানুষ নেই নির্জন। বিশেষ করে বলতে গেলে সন্ধার পর বা রাতের দিকে ছাদে খোলা আকাশের নিচে, শতভাগ নিশ্চিত হয়ে কেউ দেখছে না, সম্পূর্ণ বিবস্ত্র না হয়ে। এটা কি আমাদের জন্য জায়েজ হবে। এতে কি কোনো সমস্যা কিংবা আমাদের কোনরূপ বিশেষ ক্ষতির সম্ভাবনা থাকে ?
লোক চক্ষুর আড়ালে কি যেকোন যায়গায় মিলিত হওয়া যায়?

1 Answer

0 votes
by (573,480 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
আল্লাহ তা'আলা বলেন,
نِسَاؤُكُمْ حَرْثٌ لَّكُمْ فَأْتُوا حَرْثَكُمْ أَنَّىٰ شِئْتُمْ ۖ وَقَدِّمُوا لِأَنفُسِكُمْ ۚ وَاتَّقُوا اللَّهَ وَاعْلَمُوا أَنَّكُم مُّلَاقُوهُ ۗ وَبَشِّرِ الْمُؤْمِنِينَ
তোমাদের স্ত্রীরা হলো তোমাদের জন্য শস্য ক্ষেত্র। তোমরা যেভাবে ইচ্ছা তাদেরকে ব্যবহার কর। আর নিজেদের জন্য আগামী দিনের ব্যবস্থা কর এবং আল্লাহকে ভয় করতে থাক। আর নিশ্চিতভাবে জেনে রাখ যে, আল্লাহর সাথে তোমাদেরকে সাক্ষাত করতেই হবে। আর যারা ঈমান এনেছে তাদেরকে সুসংবাদ জানিয়ে দাও।(সূরা বাকারা-২২৩)


সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
স্বামী স্ত্রী এমন যায়গায়-ই শারিরিক সম্পর্কে আবদ্ধ হবে, যেখানে কখনো কোনো মানুষ আসতে পারবে না বা কেউ কখনো দেখবে না।এটাই প্রাকৃতিক নিয়ম।
সন্ধার পর বা রাতের দিকে ছাদে খোলা আকাশের নিচে, শারিরিক সম্পর্কে মিলিত হওয়া কখনো উচিৎ হবে না কেননা তখনো আশংকা থেকে যায় যে, হয়তো  কেউ দেখছে। চায় সম্পূর্ণ বিবস্ত্র না হয়েই হোক না কেন। তাছাড়া অন্যর দেখার ভয় থাকার কারণে যৌন সমস্যাও হতে পারে বলে চিকিৎসক গণ বলে থাকেন। 
লোক চক্ষুর আড়ালে এমন যায়গায়ই মিলিত হতে হবে, যেখানে সামাজিক ও নৈতিক নিরাপত্তা থাকে। এবং সেটা হল, নিজেদের বাসস্থান। রাত্রিযাপনের ঘর।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (32 points)
যদি সম্পূর্ণ আশঙ্কা মুক্ত হওয়া যায়, এবং এমনভাবে ছাদ তৈরি করে নেয়া হয়ে থাকে তাহলে কি কোন সমস্যা হবে?  জ্বীন জাতীয় কোন কিছুর আশঙ্কা থাকে কি?? 
সন্ধ্যার পর কিংবা মধ্য রাতে

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...