আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
189 views
in পরিবার,বিবাহ,তালাক (Family Life,Marriage & Divorce) by (10 points)
edited by
আসসালামুআলাইকুম।।।আমি হুরমতের একটা বিষয় নিয়ে একটু জানতে চাচ্ছিলাম।।দয়া করে উত্তর দিলে ভালো হত

১।স্পর্শ এর সময় কামভাব থাকতে হবে বা সহবাসের বাসনা।।বিষয়টা বুঝতেছি না।।যদি স্পর্শ করার সময় উত্তেজনা আসে তার প্রতি বা তার কোন অংগের প্রতি হঠাত অল্প সময়ের জন্য একটা আকর্ষণ অনুভত হলো।।তাহলে কি হুরমত হবে।নাকি উত্তেজনা আসার পাশাপাশি সহবাসের কল্পনা বা সহবাসের ইচ্ছা আসতে হবে?

২-স্পর্শ এর সাথে সাথে উত্তেজনা অনুভত হলো।।তারে নিয়া অল্প সময়ের জন্য খারাপ চিন্তা আসলো চিন্তাটা শয়তানের ধোকায় হটাত।কিন্তু বাস্তবে এমন চিন্তা নাই এবনহ  সহবাসের ইচ্ছা নাই।।তার সাথে যে সহবাস করবে এমন কোন নিয়ত বা ইচ্ছা নাই তাহলে কি হুরমত হবে??

৩-স্পর্শের সাথে সাথে উত্তেজনা এবং সহবাসের কল্পনা আসলো।কিন্তু সহবাস যে করবে এই ইচ্ছা বা নিয়ত নাই।।হঠাৎই শয়তানের ধোকায় সহবাসের কল্পনা আসলো।কিন্তু তাতে গুরুত্ব না দিয়ে চিন্তা পরিবর্তন করলো।।সহবাস করার কোন ইচ্ছা নাই তাহলেই  কি হুরমত হবে?

বিষয়টা বলার কারন হচ্ছে স্পর্শ করার সাথে সাথে বীর্যপাত হলে হুরমত হবে না।কারন সে স্পর্শ সহবাসে ধাবিত করতে পারবে নাহ।তো এতে বুঝা যাচ্ছে যে স্পর্শ সহবাসে ধাবিত করতে পারে তাতে হুরমত হবে।।কিন্তু যদি স্পর্শ করল অনিচ্ছায় উত্তেজনা খারাপ চিন্তাও আসলো।।কিন্তু সহবাসের ইচ্ছা বা নিয়ত নেই। এ স্পর্শ তো সহবাসে ধাবিত করতে পারবে না। তাহলে এতে কি হুরমত হবে?

৪-মেয়েদের ক্ষেত্রে উত্তজনা হয়েছে কি না।।বুঝা কঠিন।।ভয়েও বুক কাপে আবার উত্তেজনায় ও।।সেক্ষেত্রে করনীয় কি?

1 Answer

0 votes
by (713,880 points)

ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
স্পর্শ করলে পুরুষ মহিলা যেকোন একজনের উত্তেজনা অনুভুত হওয়া।
পুরুষের উত্তেজনা অনুভূত হওয়ার লক্ষণ হল গোপনাঙ্গ দাঁড়িয়ে যাওয়া, আর পূর্ব থেকে দাঁড়িয়ে থাকলে স্পর্শ করার পর উত্তেজনা বৃদ্ধি পাওয়া।আর মহিলা বা বয়স্কদের উত্তেজনা অনুভূত হওয়ার লক্ষণ হল, অন্তর প্রকম্পিত হওয়া,বা আর পূর্ব থেকে প্রকম্পিত থাকলে,কম্পনে বৃদ্ধি হওয়া।
وفى رد المحتار- قوله (بشهوة) اي ولو من احدهما،
وفى الدر المختار- وحدها فيهما تحرك آلته أو زيادته به يفتى
وفي امرأة ونحو شيخ كبير تحرك قلبه أو زيادته (الفتاوى الشامية، كتاب النكاح، فصل فى المحرمات-4/107-109)
এ সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন- https://www.ifatwa.info/1233

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
(১) উত্তেজনা আসার পাশাপাশি সহবাসের কল্পনা বা সহবাসের ইচ্ছা আসতে হবে।নতুবা হুরমত হবে না।

(২)স্পর্শ এর সাথে সাথে উত্তেজনা অনুভত হলো।।তারে নিয়া অল্প সময়ের জন্য খারাপ চিন্তা আসলো চিন্তাটা শয়তানের ধোকায় হটাৎ।কিন্তু বাস্তবে এমন চিন্তা নাই এবং সহবাসের ইচ্ছা নাই।।তার সাথে যে সহবাস করবে এমন কোন নিয়ত বা ইচ্ছা নাই, তাহলেও হুরমত হবে না।

(৩)স্পর্শের সাথে সাথে উত্তেজনা এবং সহবাসের কল্পনা আসলো।কিন্তু সহবাস যে করবে এই ইচ্ছা বা নিয়ত নাই।।হঠাৎই শয়তানের ধোকায় সহবাসের কল্পনা আসলো।কিন্তু তাতে গুরুত্ব না দিয়ে চিন্তা পরিবর্তন করলো।।সহবাস করার কোন ইচ্ছা নাই, তাহলে হুরমত হবে না।

(৪)মেয়েদের ক্ষেত্রে উত্তজনা হয়েছে কি না? বুঝা কঠিন।ভয়েও বুক কাপে আবার উত্তেজনায় ও।সেক্ষেত্রে করনীয় হল, সংশ্লিষ্ট ব্যক্তি গভীর মনযোগ সহকারে চিন্তা করে বের করবেন, কেন অন্তর কেপে উঠলো।ভয়ে কেপে উঠলে হুরমত হবে না।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (713,880 points)
সংযোজন ও সংশোধন করা হয়েছে।

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...