আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
134 views
in পরিবার,বিবাহ,তালাক (Family Life,Marriage & Divorce) by (1 point)
আসসালামু আলাইকুম। আমি খুবই বিপদে পড়ে গেছি।

 আমি জানি, বাবা-মা উলঙ্গ অবস্থায় সহবাস করলে সন্তান নির্লজ্জ, অনুত্তম হয়। আমরা বছরের শেষের দিকে বাচ্চা নিবো বলে ঠিক করেছিলাম। আমরা প্রটেকশন ব্যবহার না করে মাসের সেফ টাইম গুলোতে মিলিত হয়েছিলাম। আমার স্ত্রীর এই মাসে মাসিকের ডেট এক সপ্তাহ পার হয়ে গেছে। তার মধ্যে প্রেগনেন্সির লক্ষণ ও দেখা যাচ্ছে। এই নিয়ে আমি অনেক দুশ্চিন্তায় আছি। আমার অনেক আশা, আমার সন্তান উম্মাতের খেদমত করবে। অনেক ধার্মিক এবং নেককার হবে। এখন আমার ওয়াইফ যদি প্রেগনেন্ট হয়ে থাকে, তাহলে আমার কি কিছু করার আছে? যেহেতু আমরা আলসেমির কারণে উলঙ্গ অবস্থায় সহবাস করেছিলাম। আমাদের সন্তান যদি তার পেটে এসে থাকে, তাহলে তাকে ঈমানদার, তাকওয়াবান, ইসলামের জন্য নিয়োজিত এরকম কিভাবে বানাবো?

1 Answer

0 votes
by (676,760 points)
জবাবঃ-
وعليكم السلام ورحمة الله وبركاته 
بسم الله الرحمن الرحيم


হাদীস শরীফে এসেছেঃ- 

عَنْ ابْنِ عُمَرَ، أَنَّ رَسُولَ اللَّهِ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ قَالَ: «إِيَّاكُمْ وَالتَّعَرِّيَ فَإِنَّ مَعَكُمْ مَنْ لَا يُفَارِقُكُمْ إِلَّا عِنْدَ الغَائِطِ وَحِينَ يُفْضِي الرَّجُلُ إِلَى أَهْلِهِ، فَاسْتَحْيُوهُمْ وَأَكْرِمُوهُمْ»

ইবনু উমর রা. থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, তোমরা নগ্নতা হতে বেঁচে থাক। কেননা তোমাদের এমন সঙ্গী আছেন (কিরামান-কাতিবীন) যারা পেশাব-পায়খানা ও স্বামী-স্ত্রীর সহবাসের সময় ছাড়া অন্য কোনো সময় তোমাদের হতে আলাদা হন না।

সুতরাং তাদের লজ্জা কর এবং সম্মান কর। [সুনানে তিরমিজী, হাদীস নং-২৮০০]

عَنْ جَابِرٍ، أَنَّ النَّبِيَّ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ، قَالَ: «مَنْ كَانَ يُؤْمِنُ بِاللَّهِ وَاليَوْمِ الآخِرِ فَلَا يَدْخُلِ الحَمَّامَ بِغَيْرِ إِزَارٍ، وَمَنْ كَانَ يُؤْمِنُ بِاللَّهِ وَاليَوْمِ الآخِرِ فَلَا يُدْخِلْ حَلِيلَتَهُ الحَمَّامَ،

জাবির রা. থেকে বর্ণিত আছে, নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, আল্লাহ তা’আলা ও পরকালের প্রতি যে লোক ঈমান রাখে সে যেন ইযার (লুঙ্গি) পরিহিত অবস্থা ছাড়া গোসলখানায় প্রবেশ না করে।

আল্লাহ তা’আলা এবং পরকালের প্রতি যে লোক ঈমান রাখে সে যেন তার স্ত্রীকে গোসলখানায় প্রবেশ না করায়। [সুনানে তিরমিজী, হাদীস নং-২৮০১]

★প্রিয় প্রশ্নকারী দ্বীনি ভাই,
কাহারো দেখে ফেলার আশংকা না থাকলে পূর্ণ উলঙ্গ হয়ে স্ত্রী সহবাস করা জায়েজ আছে,তবে হাদিসে এভাবে পূর্ণ উলঙ্গ থাকতে অনুৎসাহিত করা হয়েছে।
তাই শরীরের উপর কোনো কাপড় দিয়ে ঢেকে দেয়া বাঞ্চনীয়।

তবে পূর্ণ উলঙ্গ হয়ে স্ত্রী সহবাস করলে সন্তান নির্লজ্জ, অনুত্তম হয়,এমন কোথা কুরআন হাদীসের কোথাও নেই।

তাই প্রশ্নে উল্লেখিত ছুরতে আপনার প্রতি চিন্তিত না হওয়ার পরামর্শ থাকবে। 
আপনার সন্তানের কোনো সমস্যা হবেনা,ইনশাআল্লাহ 


(আল্লাহ-ই ভালো জানেন)

------------------------
মুফতী ওলি উল্লাহ
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...