আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
69 views
in পরিবার,বিবাহ,তালাক (Family Life,Marriage & Divorce) by (4 points)
আসসালামু আলাইকুম
আমি একজন অবিবাহিত মেয়ে। আমার বিয়ে নিয়ে আমার মা বাবা অনেক পেরেশানির মধ্যে আছেন। আমিও অনেক চিন্তিত। আমার কোন জায়গা থেকে বিয়ের প্রস্তাব আসলে সেখান থেকে দেখতেও আসে আবার পাত্রপক্ষ পছন্দ ও করে।  দুই পক্ষের যখন পছন্দ হয় সবকিছু ঠিকঠাক তখনই কোন না কোন কারনে বাধা এসে যায়। তখন বিয়েটা আর হয় না।  অনেক বার এরকম হয়েছে।  আবার অনেক সময় অনেক প্রস্তাব আমার মা বাবাও না করে দেন। আমার এরকম বার বার আমাকে এসে দেখা অনেক বিরক্ত লাগে,,অনেক খারাপ লাগে।   আমার মা বাবা অনেক চেষ্টা করছেন কিন্তু হচ্ছে না।  অনেকে বলেন আমার নাকি বিয়ে বন্ধ করে রাখা হয়েছে।  কিসের জন্য এরকম হচ্ছে কিছুই বুঝতে পারছি না।  আল্লাহর কাছে ও অনেক দোয়া করি।  যদি বিয়ে বন্ধ করে রাখা হয় তাহলে কি এটা সমাধানের জন্য কোন কবিরাজের কাছে যাওয়া যাবে।  বা তাবিজ ব্যাবহার করা যাবে?? আমি অবশ্য এগুলা ব্যাবহার করি না। এটার জন্য কি ব্যাবহার করা যাবে?  সেটা একটু জানাবেন দয়া করে।  আর আমার বিয়ের এই সমস্যা কেন হচ্ছে। আর আমি এটা সমাধান এর জন্য কি করতে পারি সেটাও জানাবেন দয়া করে।

1 Answer

0 votes
by (671,200 points)
জবাব
وعليكم السلام ورحمة الله وبركاته 
بسم الله الرحمن الرحيم 


অনেক বুজুর্গানে কেরাম ও শায়েখগণ বলেছেন যে নিম্নোক্ত  দোয়া খালেছ দিলে বেশি বেশি পাঠ করিলে দ্রুত বিবাহ হবে,ইনশাআল্লাহ। 

সূরা ফুরকান এর ৭৪ নং আয়াতে মহান আল্লাহ্পাক বলেন
وَالَّذِينَ يَقُولُونَ رَبَّنَا هَبْ لَنَا مِنْ أَزْوَاجِنَا وَذُرِّيَّاتِنَا قُرَّةَ أَعْيُنٍ وَاجْعَلْنَا لِلْمُتَّقِينَ إِمَامًا
এবং যারা বলে, হে আমাদের পালনকর্তা, আমাদের স্ত্রীদের পক্ষ থেকে এবং আমাদের সন্তানের পক্ষ থেকে আমাদের জন্যে চোখের শীতলতা দান কর এবং আমাদেরকে মুত্তাকীদের জন্যে আদর্শস্বরূপ কর।
,
অনেক উলামায়ে কেরাম এই আয়াতের ফজিলত স্বরুপ বলেছেন  যে এই আয়াতে রাব্বুল আলামিন আমাদের জন্য গুরুত্বপূর্ণ একটি দোয়া শিখিয়েছেন।
এই দোয়া টি নিয়মিত পাঠ করলে আশা করা যায় যে নিজের স্ত্রী,স্বামী,সন্তানাদী চক্ষু শীতলকারি, দ্বীনদার পরহেযগার হবে,ইনশাআল্লাহ । 
,
দ্রুত বিবাহের জন্য আপনি ছলাতুল হাজত এর নামাজ পড়ে বেশি বেশি দুয়া করতে পারেন।
ইনশাআল্লাহ দ্রুত বিবাহ হবে।

আরো জানুনঃ https://ifatwa.info/2122

★প্রিয় প্রশ্নকারী দ্বীনি বোন,
আপনি উপরে উল্লেখিত আমল গুলি করতে পারেন।
আমলের পরেও যদি বিবাহ না হয়,সেক্ষেত্রে বিবাহ বন্ধ করতে কেউ আপনার উপর যাদু করেছ কিনা,বিষয়ে জানতে আপনি বৈধ রুকইয়াহ কারীর স্বরনাপন্ন হতে পারেন।

বৈধ কালাম দ্বারা তাবিজ দিলে সেই তাবিজ আকীদা বিশুদ্ধ রেখে আপনি ব্যবহার করতে পারেন।


(আল্লাহ-ই ভালো জানেন)

------------------------
মুফতী ওলি উল্লাহ
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...