আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
107 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (115 points)
আমার বোন এক হিন্দু ছেলের সাথে রিলেশনে আছে।ছেলেটার জন্য সে পাগল।বিয়েও করবে সম্ভবত। যখন মুসলিম হবে তখনি সে ছেলেটার সাথে বিয়ে করবে আমার ধারণা মতে।আমার বড় বোন যে হিন্দু ছেলের সাথে রিলেশন করে আমি এইটা জানি, কিন্তু আমার বোন জানেনা যে আমি তা জানি!

মুসলিম বানানোর জন্য ও চেষ্টা করছে।এখন আমি যদি ওকে হিন্দু ভাইদের দাওয়াত দেওয়ার পদ্ধতি বইটা পড়তে দি বা এমন কিছু তথ্য দি যেটার কারণে ও ছেলেটার উপর এই জ্ঞান, বই থেকে নেওয়া তথ্য প্রয়োগ করবে।তাহলে কি আমার গুনাহ হবে?কারণ ও তো হারাম রিলেশনেই আছে।এভাবে করে ছেলেটার সাথে ওর আরো কথা বাড়বেআর ছেলেটাও সম্ভবত ভালো ছেলে না।আমার এইক্ষেত্রে কি করা উচিত?

1 Answer

0 votes
by (712,400 points)
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
অবৈধ প্রেম ভালবাসা হারাম ও নাজায়েয। এবং এভাবে দেখা সাক্ষাৎ ও নাজায়েয এবং হারাম।
বেগানা নারী-পুরুষ খালওয়াত তথা নির্জনে একাকী অবস্থান করতে পারবে না। হাদীসে একে নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে.......
ﻻَ ﻳَﺨْﻠﻮﻥَّ ﺭَﺟُﻞٌ ﺑِﺎﻣْﺮَﺃﺓٍ ﺇِﻻَّ ﻭَﻣَﻌَﻬﺎ ﺫُﻭ ﻣَﺤْﺮَﻡ ) 
কোনো পুরুষ কোনো মহিলার সাথে মহিলার মাহরাম না থাকা অবস্থায় নির্জনে একাকী বসবাস করতে পারবে না।(সহীহ বুখারী-৫২৩৩;সহীহ মুসলিম-১৩৪১)


অন্যত্র বর্ণিত আছে....................
ﻋﺎﺋﺸﺔ ( ﺭﺿﻲ ﺍﻟﻠﻪ ﻋﻨﻬﺎ ) : ﻻ - ﻭﺍﻟﻠﻪ - ﻣﺎ ﻣﺴﺖ ﻳﺪ ﺭﺳﻮﻝ ﺍﻟﻠﻪ ( ﺻﻠﻰ ﺍﻟﻠﻪ ﻋﻠﻴﻪ ﻭﺳﻠﻢ ) ﻳﺪ ﺍﻣﺮﺃﺓ ﻗﻂ ﺇﻻ ﺍﻣﺮﺃﺓ ﻳﻤﻠﻜﻬﺎ . ﺭﻭﺍﻩ ﺍﻟﺒﺨﺎﺭﻱ ( 6674 ) ، ﻭﻣﺴﻠﻢ ( 3470 ) ، ﻭﺍﻟﺘﺮﻣﺬﻱ ( 3228 ) ، ﻭﺍﺑﻦ ﻣﺎﺟﺔ ( 2866 ) ، ﻭﺃﺣﻤﺪ ( 23685 )
তরজমাঃ- আয়েশা রাঃ থেকে বর্ণিত তিনি বলেন:আল্লাহর ক্বসম!নবীজী সা:এর হাত কখনো কোনো বেগানা মহিলার হাতকে স্পর্শ করেনি।আরও অনেক সহীহ হাদিস দ্বারা প্রমাণিত আছে যে,গায়রে মাহরাম পুরুষ-মহিলার দেখা-সাক্ষ্যাৎ সম্পূর্ণ হারাম।


সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
আপনার দায়িত্ব, যে করেই হোক আপনি আপনার বোনকে এ হারাম প্রেম থেকে বিরত রাখবেন।আপনার বোনের বিয়ে হোক, এজন্য তাকে দ্বীনের দাওয়াত দেয়া কতটুকু সঠিক হবে? সেই প্রশ্নও তখন চলে আসবে। হ্যা, আপনি তাকে দ্বীনের দাওয়াত দিবেন।তারপর তাকে দ্বীনের উপর অটল রাখতে কোনো মুসলিম মহিলাকে তার কাছে বিয়ে দিতে পারবেন।এতেকরে আপনার সওয়াব হবে। আপনার বোনকে বিয়ের করার জন্য তার ইসলাম গ্রহণও কতটুকু কল্যাণকর তার জন্য হবে? সেটাও প্রশ্নবোধক। সুতরাং আপনি আপনার বোনকে যে করেই হোক,এ অবৈধ ও হারাম রিলেশন থেকে ফিরিয়ে নিয়ে আসবেন।এটাই কল্যানকর হবে।জাযাকুমুল্লাহ।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (115 points)
কিভাবে করব?ও তো ছেলেটার জন্য খুব পাগল!!!!একজনের সূত্রে জানতে পেরেছি সেই ছেলে ওকে ছেড়ে দিলে ও সুইসাইড করবে!

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...