আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
109 views
in ঈমান ও বিশ্বাস (Faith and Belief) by (3 points)
THIS IS VERY IMPORTANT QUESTION, I AM VERY CONFUSED ON THIS QUESTION, PLEASE REPLY THIS QUESTION. IT IS VERY CONFUSING FOR ME. IT IS VERY CONFUSING. I FOUND NO CONCLUSION ABOUT IT. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY.  PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY. PLEASE REPLY.

1 Answer

0 votes
by (713,640 points)
edited by


বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
https://www.ifatwa.info/24807 নং ফাতাওয়ায় বলেছি যে,
আল্লাহ তা’আলা অন্যত্র বলেন,
أَيَحْسَبُ أَن لَّمْ يَرَهُ أَحَدٌ- أَلَمْ نَجْعَل لَّهُ عَيْنَيْنِ-وَلِسَانًا وَشَفَتَيْنِ-وَهَدَيْنَاهُ النَّجْدَيْنِ
সে কি মনে করে যে, তাকে কেউ দেখেনি?আমি কি তাকে দেইনি চক্ষুদ্বয়,জিহবা ও ওষ্ঠদ্বয় ?বস্তুতঃ আমি তাকে দু’টি পথ প্রদর্শন করেছি। ( সূরা বালাদ-৭-১০)

আল্লাহ সবাইকে দু'টি রাস্তা দেখিয়েছেন, ভালোর রাস্তা এবং মন্দর রাস্তা।

ভালোর রাস্তার দিকে কেউ নিয়ত করলে আল্লাহ তাকে সক্ষমতা দান করেন।এবং মন্দ রাস্তার দিকে কেউ নিয়ত করলে তাকেও আল্লাহ সক্ষমতা দান করেন।
আল্লাহ বান্দাহকে এই নিয়তের জন্যই পুরুস্কার ও তিরস্কার করবেন।

সুপ্রিয় প্রশ্নকারী দ্বীনি ভাই/বোন!
সমকামিতা অত্যান্ত মারাত্বক পর্যায়ের একটি আ'মল।আল্লাহ হেফাজত করুক,আমীন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (713,640 points)
সংযোজন ও সংশোধন করা হয়েছে।

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...