আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

+1 vote
608 views
in পরিবার,বিবাহ,তালাক (Family Life,Marriage & Divorce) by (16 points)
১) একটি নামকরা ইসলামিক ওয়েবসাইটের ফতোয়ায় দেখি হতমৈথুন হারাম। কিন্তু জিনার ব্যাপক আশঙ্কা থাকলে পরিস্থিতি অনুযায়ী রুখসত রয়েছে। এ কথা কি ঠিক?

২)স্বামী স্ত্রী মোবাইলে মেসেজ বা চ্যাট করার মাধ্যমে যৌন চাহিদা মিটাতে পারবে?

৩) স্বামী স্ত্রী দূরে থাকায় চাহিদা মেটানোর জন্য সরাসরি ভিডিও কলে স্ত্রীর অঙ্গ প্রত্যঙ্গ দেখে তৃপ্ত হতে পারবে?

বি দ্রঃ স্বামী যেখানে থাকে সেখানে সে একা থাকে তাই তাকে দেখে ফেলার মত বা গোয়েন্দাগিরি করার মতো কেউ নেই।আর স্বামী জানে যে হস্তমৈথুন হারাম তাই সে এ থেকে বিরত থাকবে। কেবল তৃপ্তির জন্যে ভিডিও কলে স্ত্রীর অঙ্গ প্রত্যঙ্গ দেখতে পারবে?

৪) হস্তমৈথুন হারাম।কিন্তু স্ত্রী যদি স্বামীকে মৈথুন করে দেয় বা স্বামী কর্তৃক স্ত্রীকে মৈথুন করে দেয় তবে কি তা হালাল হবে?

1 Answer

0 votes
by (671,200 points)
জবাব
بسم الله الرحمن الرحيم 



(০১)
হ্যাঁ, যেনায় জড়িয়ে পড়ার প্রবল আশংকা থাকলে গুনাহ থেকে বাঁচতে হস্তমৈথুনের অনুমতি ইসলামী স্কলারগন দিয়েছেন।
,
   
(০২)
মহান আল্লাহ তা'আলা ইরশাদ করেনঃ

نِسَآؤُكُمْ حَرْثٌ لَّكُمْ فَأْتُواْ حَرْثَكُمْ أَنَّى شِئْتُمْ وَقَدِّمُواْ لأَنفُسِكُمْ وَاتَّقُواْ اللّهَ وَاعْلَمُواْ أَنَّكُم مُّلاَقُوهُ وَبَشِّرِ الْمُؤْمِنِينَ

তোমাদের স্ত্রীরা হলো তোমাদের জন্য শস্য ক্ষেত্র। তোমরা যেভাবে ইচ্ছা তাদেরকে ব্যবহার কর। আর নিজেদের জন্য আগামী দিনের ব্যবস্থা কর এবং আল্লাহকে ভয় করতে থাক। আর নিশ্চিতভাবে জেনে রাখ যে, আল্লাহর সাথে তোমাদেরকে সাক্ষাত করতেই হবে। আর যারা ঈমান এনেছে তাদেরকে সুসংবাদ জানিয়ে দাও।(সূরা বাকারা-২২৩)

আল্লাহ অত্র আয়াতে স্ত্রীর সাথে সহবাস ও স্ত্রীর নিকট থেকে ফায়দা গ্রহণের মূলনীতি মূলক আলোচনা করছেন।সুতরাং পিছনের রাস্তা ব্যতীত স্ত্রীর কাছ থেকে যেকোনো পদ্ধতিতে ফায়দা গ্রহণ করা যাবে, এ অনুমতি রয়েছে।

★সুতরাং মেসেজ, চ্যাটিং এর মাধ্যমে স্ত্রীর সাথে কথা বলে অথবা তাকে দেখে বা তার ছবি দেখে তৃপ্ত হওয়া জায়েয। তবে শর্ত হলো অন্য কেউ যেন স্বামী-স্ত্রীর আলাপ চারিতা শুনতে না পায়।

(০৩)
হ্যাঁ প্রশ্নে উল্লেখিত ছুরতে স্বামী স্ত্রী দূরে থাকায় চাহিদা মেটানোর জন্য সরাসরি ভিডিও কলে স্ত্রীর অঙ্গ প্রত্যঙ্গ দেখে তৃপ্ত হতে পারবে।

আরো জানুনঃ  

(০৪)
স্ত্রী স্বামীকে হস্তমৈথুনের মাধ্যমে সুখ দিতে পারবে।
স্বামী কর্তৃক স্ত্রীকে মৈথুন করে দিতে পারবে।

বিস্তারিত  জানুনঃ 


(আল্লাহ-ই ভালো জানেন)

------------------------
মুফতী ওলি উল্লাহ
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...