আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

+1 vote
355 views
in ব্যবসা ও চাকুরী (Business & Job) by (13 points)
আসসালামুয়ালাইকুম

 বড় কোন ব্যবসা করতে অথবা বড় ব্যবসাকে আরো বড় করতে কোটি কোটি টাকা লোন নিতে হয় এবং সুদ দিতে হয়। সেক্ষেত্রে ব্যবসাটা কি হালাল হবে। আজকের দিনে অনেক বড় বড় প্রতিষ্ঠিত কম্পানির কোটি কোটি টাকা লোন আছে। এক্ষেত্রে ইসলামী শরীয়ার হুকুম কি?

1 Answer

0 votes
by (708,320 points)

বিসমিহি তা'আলা

জবাবঃ-

না, এটা জায়েয হবে না।

আরো জানুন- 1085

জাযাকুমুল্লাহ।

আল্লাহ-ই ভালো জানেন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by
আসসালামুয়ালাইকুম ওস্তাদ
আমি সহ লক্ষ লক্ষ মানুষ যে তাদের কোম্পানীতে চাকুরি করছি, তাহলে আমাদের ইনকাম কি হালাল হচ্ছে না? জানালে উপকৃত হবো।

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...