আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
206 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (3 points)

আসসালামু আলাইকুম। 
১।ইমাম মাহদীর শাসনের কিছুদিন পর যে বাতাস মুমিনদের রুহ কব্জা করে নেবে,তার মাধ্যমেই কি পৃথিবীতে আনুষ্ঠানিকভাবে দীন ইসলামের সমাপ্তি ঘটবে?কেননা এরপর তো এমন একজনও বেঁচে থাকবেনা যার অন্তরে ন্যুনতম পরিমাণ ইমান থাকবে।

২।বর্তমানে কিছু মুসলিম রাষ্ট্র ঈসরাইল এর সাথে শান্তিচুক্তি ও কুটনৈতিক সম্পর্ক স্থাপন করেছে।শার'ঈয়াহ তাদের এ কাজ সম্পর্কে কী বলে?

1 Answer

0 votes
by (708,200 points)
edited by
ওয়া আলাইকুম আসসালাম ওয়া রাহমাতুল্লাহ।
জবাবঃ-
(১)জ্বী,ইমাম মাহদী (আঃ) এর শাসনের কিছুদিন পর যে বাতাস মুমিনদের রুহ কব্জা করে নেবে,তার মাধ্যমেই পৃথিবীতে আনুষ্ঠানিকভাবে দীন ইসলামের সমাপ্তি ঘটবে।এরপর আল্লাওয়ালা কোনো মানুষ যখন পৃথীবিতে বেঁচে থাকবে না,তখন কিয়ামত সংগঠিত হবে।

(২)
আল্লাহ তা'আলা বলেন,
لَتَجِدَنَّ أَشَدَّ النَّاسِ عَدَاوَةً لِّلَّذِينَ آمَنُواْ الْيَهُودَ وَالَّذِينَ أَشْرَكُواْ وَلَتَجِدَنَّ أَقْرَبَهُمْ مَّوَدَّةً لِّلَّذِينَ آمَنُواْ الَّذِينَ قَالُوَاْ إِنَّا نَصَارَى ذَلِكَ بِأَنَّ مِنْهُمْ قِسِّيسِينَ وَرُهْبَانًا وَأَنَّهُمْ لاَ يَسْتَكْبِرُونَ
আপনি সব মানুষের চাইতে মুসলমানদের অধিক শত্রু ইহুদী ও মুশরেকদেরকে পাবেন এবং আপনি সবার চাইতে মুসলমানদের সাথে বন্ধুত্বে অধিক নিকটবর্তী তাদেরকে পাবেন, যারা নিজেদেরকে খ্রীষ্টান বলে। এর কারণ এই যে, খ্রীষ্টানদের মধ্যে আলেম রয়েছে, দরবেশ রয়েছে এবং তারা অহঙ্কার করে না।(সূরা মায়েদা-৮২)

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
অমুসলিম সবাই মূলত ইসলামের শত্রু।সকল অমুসলিমরাই চায় ইসলাম চিরতরে সমূলে ধংস হয়ে যাক।ইসলামের শত্রুদের মধ্যে ইহুদি জাতির বিদ্ধেষ অগ্রগণ্য। এই ইহুদিদের সাথে আন্তরিক বন্ধুত্ব রাখা কখনো জায়েয হবে না।তারা সন্ত্রাসবাদী জাতি।তারা জোরদখলের মাধ্যমে নবীদের ভূমিকে দখল করে রেখেছে।তাদেরকে বিতারিত করে পুণ্যভুমিকে ফিরিয়ে আনা সবার দায়িত্ব।নিজেদের স্বার্থকে বিসর্জন দিয়ে তাদের সাথে মুসলমানদের কোনো চুক্তি হতে পারে না।হ্যা তারা যদি কখনো সন্ত্রাসবাদী মন-মানষিকতাকে পরিহার করে,এবং জোরদখল এলাকাকে পরিত্যাগ করে,তাহলে তখন তাদের সাথে বাহ্যিক চুক্তি করা যেতে পারে।যেমন রাসূলুল্লাহ সাঃ মদিনাতে ইহুদিদের সাথে শান্তি চুক্তি করেছিলেন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

by (708,200 points)
সংযোজন ও সংশোধন করা হয়েছে।

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...