আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
57 views
in ঈমান ও বিশ্বাস (Faith and Belief) by (10 points)
আসসালামু আলাইকুম আমি একটা হুজুরের কাছে গেছি আমার বাচ্চাকে নিয়া ও খালি ঘুম থেকে উঠে হঠাৎ কান্না করে মাঝে মাঝে কিছু খেতে চায় না এখন হুজুর আয়নায় কি জানি পড়ে দেখে আমার আর আমার বাচ্চার শরীরে নাকি আলগা আছে আমারে nosto  করতে চায় আলগায় ধরলে nosto korte chai কিভাবে এর থেকে মুক্তির উপায় কি হুজুর বলছে তেল পড়া পানি পড়া আনতে ওগুলা দিলে নাকি ঠিক হয়ে যাবে ইনশাআল্লাহ আমার অনেক ভয় হচচে /??

আরেকটা প্রস্ন এই হুজুর মানে কিছু আয়নায় দেখতে গেলে বাবা মায়ের নাম জিজ্ঞেস করে আবার সহীহভাবে কোরআনের দোয়া পড়ে ঝাড় ফুক করে এই হুজুরের ঈমান আকিদা কি সহীহ???


আরেকটা প্রস্ন আমি সহীহভাবে কোরআন শিখতে চাই অঅনলাইনে আমার মনে হয় শিখতে কঠিন লাগে এক্ষএক্ষেত্রে  আমি যদি বাড়ির আশেপাশের কোন মহিলার কাছ থেকে কোরআন শিখি তাহলে তো হবে কিন্তু এক্ষেএে আমার শশুরবাড়ি যাওয়ার সময় হয়ে গেছে ওইখানে কেউ নেই শিখানোর এখন আমি যদি এইখানে থেকে কোরআন পড়ি তাহলে আমার স্বামি বলবে তোর আর বাড়িতে যাওয়া লাগব না আমার বাবা মা অনেক গালিগালাজ করবে এখন আমি যদি শশুরবাড়ি না যেয়ে সবার অবাধ্য হয়ে কোরআন শিখি বাড়ির কাছে তাহলে কি আমি পাপী হব কারন আমার কোরআন সহীহ শিখা অনেক দরকার????

আরেকটা প্রস্ন  দ্বিন পালন করতে যদি পরিবার থেকে বাধা আসে এমনকি আসে পাশে দ্বিন শিখার কোন যায়গা না অনলাইন ছাড়া তাহলে কি বাড়ি থেকে পালিয়ে কোন মাদ্রারাসায় থেকে দ্বিন শিখা যাবে আমার পরিবারে সবাই বেদ্বিন এখন আমি চাচ্চি ইসলামের বিধিনিষেধ সব শিখে পালন করতে কিন্তু আসে পাশে কোন দ্বিনদার কেউ নেই আমাকে সাহায্য করবে এইটা তো ইসলামের কথায় দ্বিনদার মানুষের সোহবত গ্রহন করতে বলছে এখন ওইরকম পরিবেশ না পেলে বেদ্বিন পরিবেশে থাকলে আমি বেদ্বিন হয়ে যাব এক্ষেএে আমি বাড়ি থেকে পালিয়ে কোন ইসলামিক মাদ্রাসায় থাকি তাহলে কি গুনাহ হবে আমার পরিবারের মানসিক টর্চার আর ভালো লাগে না  আমি ইসলাম ওালন করতে চাই কারন ইসলামেই শান্তি আমি কি করব  ?

1 Answer

0 votes
by (569,820 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
(১) ভয়ের কোনো কারণ নাই। আপনাকে কিছু আমল দিচ্ছি, আপনি ওগুলো করেন, ইনশা'আল্লাহ কোনো সমস্যা হবে না। আর আয়না ওয়ালাদের নিকট যাবেন না। 

আ'মলগুলো হল,
(১)সকল প্রকার ফরয ওয়াজিব ইবাদত যত্নসহকারে পালন করা।এবং সকল প্রকার হারাম ও নাজায়ে কাজ হতে বেঁচে থাকে।
(২) অধিক পরিমাণ কুরআন তেলাওয়াত করা।
(৩)দু'আ, জায়েয তাবীয ও যিকিরের মাধ্যমে নিজেকে হেফাজতের চেষ্টা করা।

নিম্নোক্ত দু'আকে সকাল সন্ধ্যা তিনবার করে পড়া।
بِسْمِ اللَّهِ الَّذِي لَا يَضُرُّ مَعَ اسْمِهِ شَيْءٌ، فِي الْأَرْضِ، وَلَا فِي السَّمَاءِ، وَهُوَ السَّمِيعُ الْعَلِيمُ، 
দেখুন- http://ifatwa.info/1093
প্রত্যক নামাযের পর ঘুমাইবার সময় এবং সকাল সন্ধ্যা আয়াতুল কুরসী পড়া।এবং ঘুমাইবার সময় ও সকাল সন্ধ্যা তিনবার করে সূরা নাস,সূরা ফালাক্ব ও সূরা ইখলাস তিনবার করে পড়া।এবং প্রতিদিন নিম্নোক্ত দু'আটি একশতবার করে পড়া।
لا اله الا الله وحده لا شريك له له الملك وله الحمد وهو على كل شيئ قدير،

প্রতিদিন সকাল সাতটা করে খেজুর খাওয়া।মদিনার খেজুর হলে ভালো(এলাজে কুরআনী-০৩)এ সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন- https://www.ifatwa.info/10103

(২) আপনি অনলাইনে কুরআন শিখবেন। বেশী বেশী কুরআন তিলাওয়াত শিখবেন। তেমন বিশুদ্ধ নয়, এজন্য কুরআন তিলাওয়াতকে পরিহার করবেন না, বরং শিখার চেষ্টা করার সাথে সাথে কুরআন তিলাওয়াত চালিয়ে যাবেন। আল্লাহ আপনাকে তাওফিক দান করুক।আমীন।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...