আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

+1 vote
102 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (16 points)
বর্তমানে অত্যাচারী সরকারের পতনের পরে মন্দির ভাঙ্গার গুঞ্জন উঠলে মুসলিম ও মাদ্রাসার ছাত্ররা মন্দির পাহারা দিচ্ছে রাত জেগে। এটা কি করা যাবে? আল্লাহর বিরুদ্ধের জিনিষ, শিরক এর জিনিষ, যার বিরুদ্ধে মহানবী (সঃ) সব সময় যুদ্ধ করেছেন। সেটার পক্ষে পাহারা কতোটা ঠিক? রাসূলের সময় কি এমন কোন নজীর আছে?

1 Answer

0 votes
by (574,050 points)
ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। 
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
আলহামদুলিল্লাহ!
ঐতিহাসিক ওয়াকিদির সূত্রে বর্নিত রয়েছে,
একদিন আলেকজান্দ্রিয়ার খ্রীষ্টান পল্লীতে হৈ চৈ পড়ে গেল,কেউ একজন গত রাতে যীশুখ্রীষ্টের প্রস্তর নির্মিত প্রতিমূর্তির নাক ভেঙ্গে দিয়েছে। খ্রীষ্টান উত্তেজিত হয়ে উঠেছে। তারা ধরে নিল যে, এটা একমাত্র মুসলমানেরই কাজ।
খ্রীষ্টান নেতারা মুসলিম সেনাপতি হযরত আমর ইবনুল আসের  কাছে এলো বিচার ও অন্যায় কাজের প্রতিশোধ দাবী করতে। আমর সব শুনলেন। শুনে অত্যন্ত দুঃখিত হলেন। ক্ষতিপূরণ স্বরূপ তিনি প্রতিমূর্তিটি সম্পূর্ণ নতুন করে তৈরী করে দিতে চাইলেন। তারা অসম্মতি জ্ঞাপন করলে নিজের নাক কর্তন করতে প্রস্তাব দিলেন।

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনী ভাই/বোন!
মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশের মুসলমান শাসকের দায়িত্ব সমস্ত নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা। যেহেতু ৫ আগষ্ট পরবর্তী আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়, তাই ছাত্র সমাজ ও জনসাধারণ কর্তৃক নাশকতা রোধে সংখ্যালঘুদের বাড়ীঘর ও উপসনালয় পাহারা দেওয়া নিন্দনীয় হয়নি।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...