আইফতোয়াতে ওয়াসওয়াসা সংক্রান্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে না। ওয়াসওয়াসায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা ও করণীয় সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

0 votes
416 views
in বিবিধ মাস’আলা (Miscellaneous Fiqh) by (7 points)
closed by
আসসালমুআলাইকুম। মুফতী সাহেব দয়া করে আমার এই বিষয় টি ধ্যর্যো ধরে পড়বেন , আমি খুব চিন্তিত অবস্থায় আছি এবং মানসিক ভাবে ঠিক নেই ।

আজ থেকে আড়াই (২.৫) বছর আগে, আমি জটিল রোগে আক্রা্ত হয়,  আমার মাথার নার্ভের সমস্য হয়, এবং আমি ভীষণ মানসিক রুগী হয়ে যায় যা দেখে আমি পরিবার ভীষণ চিন্তা গ্রস্ত হয়ে যায়। আমি মানুষ দেখলে ভয় পেতাম মনে হতো আমাকে মারতে আসছে , মন আমার খুব দূর্বল হয়ে যায় , আমি চুপ করে এক দৃষ্টিতে তাকিয়ে থাকতাম , এবং আমার চোখের দৃষ্টি কেমন একটা ঘোর অস্পষ্ট হয়ে গিয়েছিল। এমন সময় আমার আব্বা আমাকে ডাক্তার এর কাছে নিয়ে যায়। ডাক্তার আমাকে দেখার পর অনেক ওষধ দেই । এবং ডাক্তার এর কথা মত আমি সেই ঔষধ আমি প্রতিদিন খেতাম , যখন আমি এই ওষধ খেতে লাগলাম ১ বা ২ দিন পর আমার শরীরে ভীষণ উত্তেজনা সৃষ্টি হয়ে যায় এবং যৌণ চাহিদা বেড়ে যায় । যে কোনো মহিলা দেখলে উত্তেজিত হয়ে যেতাম ব্যাতিত নিজের মা বোন।

১. এমন মানসিক ভারসাম্যহীন অবস্থায় রাত্রির ওষধ খেয়ে মা এর পাশে ঘুমিয়ে যায় । হটাৎ আমার চরম উত্তেজনার সঙ্গে ঘুম ভেঙ্গে যায় (তখন আমি কারও স্পর্শে ছিলাম না), এবং হয়ত আমার লিঙ্গে হাত দিয়ে হস্তমৈথুন করতে থাকি বা হাত দিয়ে নাড়ছিলাম এমন সময় আমি আমার মা কে স্পর্শ করে ফেলি এবং মা সেটা খুব অল্প সময়ে বুঝতে পেরে হাত সরিয়ে দেই কিন্তু  আমি হস্তমৈথুন করতে থাকি এবং তখন আমার বীর্য বের হয়ে যায়। যখন এটা হয় মা এর হাত বা আঙ্গুল আমি স্পর্শ করে ছিলাম ।  (আমি মা কে সহবাসের ইচ্ছাতে স্পর্শ করিনি আমার ওষধ এর পার্শ্ব প্রতিক্রিয়ার জন্য সৃষ্টি উত্তেজনার কারণে স্পর্শ করে ফেলি ।) মা কে স্পর্শ করার আগেই থেকে আমি চরম উত্তেজনার মধ্যে ছিলাম।

২. ঠিক তার কিছু দিন আগে বা পরে ঠিক মনে নেই মা শুয়ে ছিল। আমি সেইখান দিয়ে যেতে মা এর গোপন অঙ্গ দেখে ফেলি কিন্তু গোপনাঙ্গের ভেতর এর অংশ দেখনি । চলে আসি এবং উত্তেজিত হয়ে যায় পরে আমি গোপন অঙ্গের ছবি তুলে ফেলি এবং তা দেখে হস্তমৈথুন করে ফেলি । যখন গোপন অঙ্গ দেখি আমি তখন হয়তো উত্তেজিত ছিলাম না ।  হয়ত একটু উত্তেজিত ছিলাম সঠিক মনে নেই কিন্তু বেশি সময় মনে হয় উত্তেজিত ছিলাম না
৩. যখন অনেক দিন ওষধ খেয়ে আমি কিছু টা সুস্থ হয়ে উঠি এমন সময় ওষধ খাওয়া ছেড়ে দিয়ে আবার অসুস্থ হয়ে যায় ভীষণ মানসিক রুগী হয়ে যায় , ভীষণ ভয় লাগতো অকারণে , এই জন্য আমি মা এর পাশে শুইয়ে ছিলাম হটাৎ আমার ভীষণ উত্তেজনা অবস্থায় ঘুম ভেঙে যাই এবং মা কে স্পর্শ করে ফেলি ১০ সেকেন্ড এর মত এবং মা বুঝতে পেরে উঠে চলে যায় । এ ক্ষেত্রে আমার লিঙ্গ উত্তেনাবোধ করেছিল কি না মনে পড়েনা, এবং  মা কে স্পর্শ করার আগে উত্তেজিত ছিল কি ছিল না মনে পড়ছে না । বা মা কে স্পর্শ করার পর উত্তেজিত হয়েছিল লিঙ্গও মনে পড়েনা একবার মনে হয় হয়েছিল এক একবার মনে হয় হয়নি ।
এই ঘটনার পর আমার খুব কষ্ট হয় এটা আমি কি করলাম বলে নিজের ওপর ঘৃনা হয়ে লাগলো এবং আল্লাহর কাছে অনেক কান্না করে তৌবা করে চেষ্টা করছিলাম আল্লাহর ইবাদাত করার।

হটাৎ একদিন হুরমত মুসারাহা বিষয় এ জানতে পারি google থেকে তখন আমার ১ নম্বর এবং ২ নম্বর ঘটনার কথা মনে পড়ে হালকা হালকা , আমি তখন অনেক চেষ্টা করলাম মনে করার । হয়ত সম্পূর্ণ ভাবে মনে পড়েনি, দুটানা তে পরে যেতাম সঠিক মনে করতে পারছিলাম না যে আমার সঙ্গে সঠিক কি হয়েছে। এবং আমি ভীষণ ভয় পেয়ে যাই  মারাক্তক চিন্তা হতে থাকলো , ভয় পেয়ে আব্বা মা কে বিষয় টা জানলাম এবং পা ধরে মাফ চাইলাম , অনেক কান্না করে মা আব্বার কাছে মাফ চাইলাম আব্বা মা আমাকে মাফ করে দেই তবু ও আমি অনেক দিন ধরে ক্ষমা চেয়েছি , আমার ভেতর থেকে ভয় যাচ্ছে না এই নিয়ে ভয় হতে থাকলো আব্বা মা এর বৈবাহিক সম্পর্ক কি নষ্ট হয়ে যাবে  । এই চিন্তা করতে করতে আবার মানসিক রুগী হয়ে যায় আবার ডাক্তার এর কাছে গিয়ে ওষধ নিয়ে আসি । এখনও চিকিৎসা চলছে কিন্তু চিন্তা মুক্ত হতে পারছিনা ।
আমাকে নিরাশ করবেন না , আমার খুব ভয় হচ্ছে আমি কি করবো । আমাকে সাহায্য করুন।

ফোনে কথা বলতে বলতে যদি উত্তেজিত হয়ে হস্তমৈথুন করে ফেলে তাহলে কি হুরমত সাব্যস্ত হবে?( জানার জন্য প্রশ্ন)

আমি আমার মা কে সহবাসের ইচ্ছাতে স্পর্শ করিনি ওসুধ এর পার্শ্ব প্রতিক্রিয়া এর ফলে হয়েছে । আর ঘটে যাওয়া সঠিক সবকিছু মনে নেই। এক্ষেত্রে কি হুরমত সাব্যস্ত হবে ?এলোমেলো ভাবে লেখার জন্য দুঃখিত।
closed

1 Answer

0 votes
by (697,400 points)
selected by
 
Best answer

ওয়া আলাইকুমুস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।
বিসমিল্লাহির রাহমানির রাহিম।
জবাবঃ-
https://www.ifatwa.info/1233 নং ফাতাওয়ায় বলেছি যে,
উক্ত নারীর সাথে সহবাসের কামভাব নিয়ে স্পর্শ করতে হবে।
لما في ردالمحتار،ج:٣-ص:٣٣ (نسخة شاملة)
ويشترط وقوع الشهوة عليها لا على غيرها لما في الفيض لو نظر إلى فرج بنته بلا شهوة فتمنى جارية مثلها فوقعت له الشهوة على البنت تثبت الحرمة، وإن وقعت على من تمناها فلا
অর্থাৎ- যাকে স্পর্শ করা হচ্ছে,তাকে নিয়ে কামভাব থাকতে হবে।কেননা বর্ণিত রয়েছে,কেউ যদি তার মেয়ের লজ্জাস্থানের দিকে কামভাব ছাড়া দৃষ্টি দেয়,এবং কল্পনায় অন্য কোনো নারীকে সে সঙ্গী হিসেবে চায়,কিন্তু তৎক্ষণাৎ তার মেয়ের দিকে তার কামভাব জাগ্রত হয়ে যায়,তাহলে তখন হুরমতে মুসাহারা সাব্যস্ত হয়ে যাবে(তথা তার বিবি তার জন্য হারাম হয়ে যাবে)তবে যদি তার কামভাব কল্পিত সে নারীর উপরই থাকে তাহলে হুরমতে মুসাহারাহ সাব্যস্ত হবে না।ফাতাওয়ায়ে শামী-৩/৩৩(শামেলা)

সু-প্রিয় প্রশ্নকারী দ্বীনি ভাই/বোন!
আপনার সমস্ত বিবরণ পড়েছি।
সমস্ত বিবরণ পড়ার পর মনে হচ্ছে, আপনি তখন মানসিকভাবে অসুস্থ ছিলেন। তাই আপনার হুরমত প্রমাণিত হবে না।


(আল্লাহ-ই ভালো জানেন)

--------------------------------
মুফতী ইমদাদুল হক
ইফতা বিভাগ
Islamic Online Madrasah(IOM)

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন। উত্তর না পেলে প্রশ্ন করতে পারেন। আপনি প্রতিমাসে সর্বোচ্চ ৪ টি প্রশ্ন করতে পারবেন। এই প্রশ্ন ও উত্তরগুলো আমাদের ফেসবুকেও শেয়ার করা হবে। তাই প্রশ্ন করার সময় সুন্দর ও সাবলীল ভাষা ব্যবহার করুন।

বি.দ্র: প্রশ্ন করা ও ইলম অর্জনের সবচেয়ে ভালো মাধ্যম হলো সরাসরি মুফতি সাহেবের কাছে গিয়ে প্রশ্ন করা যেখানে প্রশ্নকারীর প্রশ্ন বিস্তারিত জানার ও বোঝার সুযোগ থাকে। যাদের এই ধরণের সুযোগ কম তাদের জন্য এই সাইট। প্রশ্নকারীর প্রশ্নের অস্পষ্টতার কারনে ও কিছু বিষয়ে কোরআন ও হাদীসের একাধিক বর্ণনার কারনে অনেক সময় কিছু উত্তরে ভিন্নতা আসতে পারে। তাই কোনো বড় সিদ্ধান্ত এই সাইটের উপর ভিত্তি করে না নিয়ে বরং সরাসরি স্থানীয় মুফতি সাহেবদের সাথে যোগাযোগ করতে হবে।

Related questions

...