0 votes
491 views
in Halal & Haram by
আসসালামু আলাইকু।
আমার আব্বু একটি বেসরকারি ব্যাংকে চাকরি করতেন। এখন অবসর গ্রহণ করেছেন। তিনি অত্যন্ত নামাযী এবং পরহেজগার। মসজিদে নামায আদায় করেন, নফল নামায যথাসাধ্য আদায় করেন, নিয়মিত কুরআন তিলাওয়াত করেন, দানের ব্যাপারে উদার, সর্বোপরি উনার মত ভাল ও উদার মনের মানুষ খুব কম দেখা যায় আলহামদুলিল্লাহ।

কিন্তু, তিনি জানতেন না ব্যাংকে জব করা হারাম। এছাড়া তিনি শেয়ার বিজনেসের সাথেও কিছুদিন জড়িত ছিলেন। এখন তিনি বৃদ্ধ ও অসুস্থ। আমাদের অন্য কোন ইনকামের সোর্স নেই। বিভিন্ন সমস্যার কারণে এখন আমরা আর্থিক সংকটে আছি। উল্লেখ্য, আমার কোন ভাই নেই। এখন আমার বাবার কি করণীয়? এই সম্পদের ব্যাপারে ইসলাম কি বলে?

1 Answer

0 votes
by (19.8k points)

বিসমিহি তা'আলা

সমাধানঃ-

ব্যাংকে চাকুরী করা ঢালাও ভাবে হারাম নয়।বরং কিছু ক্ষেত্রে ফুকাহায়ে কিরাম অনুমতি দিয়ে থাকেন।

কোন কোন ক্ষেত্রে অনুমতি রয়েছে তা জানতে ক্লিক করুন 398

আই ফতোয়া  ওয়েবসাইট বাংলাদেশের অন্যতম একটি নির্ভরযোগ্য ফতোয়া বিষয়ক সাইট। যেটি IOM এর ইফতা বিভাগ দ্বারা পরিচালিত।  যেকোন প্রশ্ন করার আগে আপনার প্রশ্নটি সার্চ বক্সে লিখে সার্চ করে দেখুন উত্তর পাওয়া যায় কিনা। না পেলে প্রশ্ন করতে পারেন। আপনার দ্বীন সম্পর্কীয় প্রশ্নের উত্তর দেওয়ার জন্য রয়েছে আমাদের  অভিজ্ঞ ওলামায়কেরাম ও মুফতি সাহেবগনের একটা টিম যারা ইনশাআল্লাহ প্রশ্ন করার ২৪-৪৮ ঘন্টার সময়ের মধ্যেই প্রশ্নের উত্তর দিয়ে থাকেন।

453 questions

442 answers

58 comments

289 users

21 Online Users
0 Member 21 Guest
Today Visits : 3717
Yesterday Visits : 5442
Total Visits : 704790

Related questions

0 votes
1 answer 48 views
...